রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করেছেন বামনেতৃবৃন্দ

যুগবার্তা ডেস্কঃ আশ্রয়গ্রহণকারী নির্যাতিত রোহিঙ্গাদের অসহায় অবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় নেতৃবৃন্দ। নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা কমরেড শুভ্রাংশু চক্রবর্তী, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক কমরেড জোনায়েদ সাকি, বাসদ-এর কেন্দ্রীয় নেতা কমরেড জাহেদুল হক মিলু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা কমরেড আব্দুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড আকবর খান এবং স্থানীয় নেতৃবৃন্দ।
রবিবার বামপন্থি নেতৃবৃন্দ ঢাকা থেকে যাত্রা করে কক্সবাজারে পৌঁছান। সোমবার সকালে নেতৃবৃন্দ কক্সবাজার থেকে টেকনাফ যান। নেতৃবৃন্দ বিভিন্ন শরণার্থী শিবির পরিদর্শন শেষে উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে পৌঁছেছেন।
টেকনাফ যাওয়ার সময় সিপিবি-বাসদ, বাম মোর্চার কেন্দ্রীয় নেতৃবৃন্দ রাস্তার দুপাশে মিয়ানমার থেকে আসা হাজার হাজার নারী, পুরুষ, শিশুর অসহায় অবস্থা প্রত্যক্ষ করেন। নাফ নদী দিয়ে আসা শরণার্থীদেরও নেতৃবৃন্দ দেখতে পান। নেতৃবৃন্দ আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের খোঁজ-খবর নেন এবং তাঁদের সঙ্গে কথা বলেন।
আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গারা বামপন্থি নেতৃবৃন্দের কাছে মিয়ানমারের সামরিক বাহিনী ও সন্ত্রাসীদের নির্মম অত্যাচার, গ্রাম পুড়িয়ে দেয়ার ভয়ার্ত পরিবেশের কথা বর্ণনা করেন। তাদের ভয়ার্ত অসহায় অবস্থায় সরকারি সহায়তা না দেখে নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করেন।