রুদ্র অনুজ জাবি অধ্যাপক কবি ড. হিমেল বরকত আর নেই

23

মোংলা থেকে মোঃ নূর আলম: কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ছোট ভাই ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক কবি ড. হিমেল বরকত (৪২) হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। শনিবার তাঁকে ঢাকার বারডেম হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ২২ নভেম্বর বোরবার ভোর সাড়ে ৪ টায় তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী ও শুভাকাংখী রেখে গেছেন।
সোমবার সকাল ১০টায় তাঁর মরদেহ মোংলার মিঠেখালি গ্রামের বাড়ীতে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।
এদিকে অধ্যাপক ড. হিমেল বরকতের অকাল মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, সম্মিলিত সাংস্কৃতিক জোট মোংলার আহ্বায়ক মোঃ নূর আলম শেখ, মোংলা প্রেস ক্লাবেকর সভাপতি এইচ এম দুলাল সাধারণ সম্পাদক মোঃ হাসান গাজী, কবি মনোজ কান্তি বিশ্বাস, কবি জেম্স শরৎ কর্মকার, সাংস্কৃতিক সংগঠক সুভাষ চন্দ্র বিশ্বাস, জানে আলম বাবু প্রমূখ। উল্ল্যেখ্য কবি হিমেল বরকতের বেশ কয়েকটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি অসংখ্য গান লিখেছেন। পথকবিতা এবং বনবিবি নিয়ে তাঁর গবেষণা গ্রন্থ আছে বলে জানা যায়।