রাতে আবার আগুন বসুন্ধরা সিটিতে

যুগবার্তা ডেস্কঃ রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে রাতের বেলা আবার আগুন লেগেছে। রোববার দিনভর আগুন জ্বলার পর রাত পৌনে ৯টার দিকে ‘মোটামুটি’ নিয়ন্ত্রণে আসে বলে জানানো হয়। পরে ১০টায় নতুন করে আগুন লাগে ওই ভবনে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত ১০টার দিকে ভবনের ছয়তলার পেছনের দিকে আগুন দেখা যায়। পরে ওই আগুন ছড়িয়ে পড়তেও দেখা যায়। তবে ওই সময় ফায়ার সার্ভিসের কর্মীরা ছিলেন না। কেননা আগুন নিয়ন্ত্রণে আছে জানিয়ে, কর্মীরা ওই এলাকা ত্যাগ করেন।

বেলা ১১টায় ওই্ ভবনে প্রথম আগুনের সূত্রপাত হয়। ছয় তলায় প্রথম আগুনের সূত্রপাত হয়। রাত ৮টা ৫০ মিনিটের দিকে ফায়ার সার্ভিস থেকে জানানো হয় আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে।

ফায়ার সার্ভিসের পরিচালক মেজর এ কে এম শাকিল নেওয়াজ ওই তথ্য জানিয়েছিলেন।

ফায়ার সার্ভিসের তেজগাঁও স্টেশনের কর্মী মাজেদুল ইসলাম জানান, রাত ৯টায় শিফট বদলের কারণে একদল কর্মী চলে যান। কারণ এরা সকাল থেকে কাজ করছেন। আবার একদল কর্মী আসবেন যাঁরা রাতভর কাজ করবেন। তিনি আরো জানান, পরের বার যে আগুন চোখে পড়ে তা নতুন করে নয় বরং আগেরই আগুন। ধোঁয়ার কারণে এ আগুন নজরে আসেনি। ধোঁয়া কমে যাওয়ায় ওই আগুন চোখে পড়ে।

মাজেদুল ইসলাম জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরে প্রবেশ করে আগুন নেভানোর কাজ করছেন।

এদিকে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের নিরাপত্তাকর্মী তৌহিদুর রহমান জানান, আগুন নেভানোর জন্য বসুন্ধরার প্রায় ২০০ নিরাপত্তাকর্মী ভবনের ভেতরে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কাজ করছেন। ফায়ার সার্ভিসের কর্মীসহ ভেতরে প্রায় ৪০০ জন আগুন নেভানোর কাজ করছেন বলে জানান তিনি।