রাজশাহী উদ্যান উন্নয়ন কেন্দ্রে শ্রমিকদের কর্মবিরতি

রাজশাহী অফিসঃ বাংলাদেশ উদ্যান উন্নয়ন কেন্দ্রে মজুরি কাঠামোর বাস্তবায়নের দাবিতে দ্বিতীয় দিনের মতো চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ।

মঙ্গলবার সকাল ১০ থেকে চলা অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন করা মজুরি কাঠামো বহাল রাখার দাবিতে তারা এই উন্নয়ন কেন্দ্র চত্ত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

শ্রমিকদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, বাংলাদেশ যুবমৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাব্বাহ আলি খান কলিন্স, জাতীয় শ্রমিক ফেডারেশন রাজশাহী জেলা সভাপতি অ্যাড ফেরদৌস জামিল টুটুল সাধারণ সম্পাদক অসিত পাল।

উদ্যান উন্নয়ন শ্রমিকরা জানায়, আগে তারা দৈনিক মজুরি পেতেন ২৬০ টাকা। পরবর্তীতে চলতি বছরের ২৪ মে অর্থ মন্ত্রণালয় তাদের দৈনিক মজুরি ৪৫০ টাকা নির্ধারণ করে। অর্থ মন্ত্রণালয়ের এই নির্দেশনার একটি চিঠি তারাও পান।

এরপর থেকে তাদের ৪৫০ টাকা করেই মজুরি দেওয়া হচ্ছিল। তবে গত দুমাস থেকে তাদের বলা হচ্ছে, মজুরি আগের মতোই ২৬০ টাকা করে নিতে হবে। তবে এক্ষেত্রে তাদের মন্ত্রণালয়ের কোনো চিঠি দেখানো হচ্ছে না। এ জন্য তারা গত দুই মাস থেকে মজুরি গ্রহণ করেননি।