রাজশাহীতে বোমা বানাতে গিয়ে কব্জি উড়ে গেলো

রাজশাহী অফিসঃ রাজশাহীর পুঠিয়ার বেলপুকুরে বোমা বানাতে গিয়ে এক যুবকের দুই হাতের কব্জি উড়ে গেছে আহত হয়েছে আরও একজন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত হলেন, চারঘাট থানার এলাকার ইয়াকুব আলী শেখের ছেলে সাদেকুল ইসলাম (২৮)। তবে আহত অপরজনের নাম ঠিকানা পাওয়া যায়নি।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, পুঠিয়ার তাড়াশ এলাকার সোহরাব আলীর ছেলে জাহিদের বাড়িতে কয়েকজন মিলে বোমা তৈরি করছিল। এসময় তাদের অসাবধানতাবসত বোমা বিস্ফোরণ হলে সাদেকুলের দুই হাতের কব্জি উড়ে যায়। এসময় অন্যরা আহত হলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, বোমা বিস্ফোরণের পর সাদেকুল বাড়ির মেইন সুইচের বোর্ডের সঙ্গে ঝুলছিল। এলাকাবাসী তাকে সেখান থেকে নামিয়ে কাপড় দিয়ে জড়িয়ে রাখে। পরে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে সাদেকুলকে আটক করে রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত সাদেকুলের অবস্থা আশঙ্কাজনক। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার অস্ত্রেপচার চলছিল।

রামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মিথুন জানান, সাদেকুলের দুই কব্জি এবং ডান চোখ উড়ে গেছে। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে স্প্রিন্টার আছে।