রাজধানীর গোপীবাগে আওয়ামীলীগ ও বিএনপি’র সংঘর্ষ

10

যুগবার্তা ডেস্কঃ রাজধানীর গোপীবাগে আওয়ামীলীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে অর্ধশত আহত হয়েছে।আজ
ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের নির্বাচনী প্রচারণায় এ সংঘর্ষ হয়। এই সময়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ও ইট-পাটকেল নিক্ষেপও করা হয়।

জানাযায়, আজ রবিবার দুপুর ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। রাজধানী গোপীবাগ অভয়দাস লেনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণা করার সময় তাদের মিছিলের উপর ৩৯ নং আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিনের সমর্থক ও নারী প্রার্থী লাভলীর সমর্থকদের সঙ্গে সংঘর্ষ হলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী আহত হন। আহত যাদের নাম জানাগেছে ইয়াছিন আরাফাত রকি (৩৫), সোরহাব হোসেন (৫৬), মশিউর রহমান, রেজুয়ান ইসলাম রাতুল, মো. রমজান (৩৫) ও রাসেল (৩০)। সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছে।

অপরদিকে, এই সংঘর্ষে আহত বিএনপির নেতা-কর্মীকে স্থানীয় বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোপীবাগ এলাকার টিকাটুলীর মোড়ে ইশরাকের নির্বাচনী গণসংযোগের সময় কে বা কারা ইট ছুঁড়ে মারে। এরপর একটি নির্মাণাধীন ভবন থেকে নির্মাণ সামগ্রী তার গণসংযোগের স্থলে ছুঁড়ে মারতে থাকে। এরপর সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

ওয়ারি থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।