যুব সমাজকে ভাল সুযোগ-সুবিধা দিতে হবে–তথ্যমন্ত্রী

যুগবার্তা ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের দ্রুত অর্থনৈতিক বিকাশে যুবসমাজ ব্যাপক অবদান রাখছে। যুবসমাজ দেশের মোট জনসংখ্যার ৩০ শতাংশ। তাই, একটি অর্থনৈতিকভাবে উন্নত দেশ গড়তে যুবকদের দক্ষ জনশক্তিতে পরিণত করার লক্ষ্যে আমাদের তাদেরকে আরো ভালো সুযোগ-সুবিধা দিতে হবে।

আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত দুই দিনব্যাপী যুব সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম এবং উপব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসিম উদ্দিন বক্তৃতা করেন।

ড. হাছান বলেন, গত ১০ বছরে উদ্যমী ও শক্তিমান যুবশক্তির বিপুল অবদানে বাংলাদেশ দ্রুততর অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রেখেছে। আমাদের বিপুল সংখ্যক তরুণ রয়েছে। ভবিষ্যতে দেশকে একটি উন্নত দেশে পরিণত করতে বাংলাদেশ যাতে জনসংখ্যার সুফর ভোগ করতে পারে সেজন্য আমাদের ভবিষ্যত প্রজন্মকে পর্যাপ্ত সুযোগ-সুবিধা দিতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, এক সময় বাংলাদেশ খাদ্য ঘাটতি মোকাবেলা করেছে। কিন্তু দ্রুত নগরায়ন এবং বাড়ি-ঘরসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের ফলে কৃষিজমি সংকোচিত হওয়া সত্ত্বেও বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করায় বাংলাদেশ খাদ্য-উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।