যুব ইউনিয়নের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

14

যুগবার্তা ডেস্কঃ ‘কর্মসংস্থান ও ভোটাধিকারের সংগ্রামে জেগে ওঠো তারুণ্য’-এ শ্লোগানকে সামনে রেখে দেশের যুবকদের লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ যুব ইউনিয়নের একাদশ জাতীয় সম্মেলন আজ সকালে অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর তোপখানা সড়কস্থ বিএমএ মিলনায়তনে অনুষ্ঠিত এ সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম।

যুব ইউনিয়নের সভাপতি যুবনেতা হাসান হাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারী নেত্রী লক্ষ্মী চক্রবর্তী, বাংলাদেশ যুব ইউয়িনের সাবেক সভাপতি আবদুল্লাহ ক্বাফী রতন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, বর্তমানে দেশে বেকারত্বে সমস্যা ও যোগ্যতা অনুযায়ী কাজের সুযোগের ঘাটতি চরম সীমার কাছাকাছি পৌঁছে গেছে। দেশে গণতান্ত্রিক পরিস্থিতি বজায় না থাকলে বেকারত্ব ও ঘুষের বিনিময়ে চাকরি আরও চরম আকার ধারণ করবে। তাই এই সম্মেলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, বেকারত্ব দূরীকরণের জন্য কর্মসংস্থান ও ভোটাধিকারের সংগ্রামে জেগে উঠতে হবে।

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। উদ্বোধন অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ।

একাদশ জাতীয় এ সম্মেলনে সারাদেশ থেকে ৩১৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।
উদ্বোধন শেষে কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে।