মোগাম্বো খুশ… ফের আসছেন মিস্টার ইন্ডিয়া

যুগবার্তা ডেস্কঃ মোগাম্বো খুশ… ফের আসছেন মিস্টার ইন্ডিয়‘কাটে নেহি কাটতে দিন ইয়ে রাতৃ’ আজকাল বনি কপূর বোধহয় এ গানটাই গুনগুন করছেন। বলি-বাজারে ‘মিস্টার ইন্ডিয়া’র সিক্যুয়েলের জোর গুজব রটেছে। এ বার তাতেই সায় দিয়েছেন সুরকার তথা চিত্রনাট্যকার জাভেদ আখতার। শনিবার ১৭তম জিও মামি মুম্বই ফিল্ম ফেস্টিভ্যালে তিনি জানিয়েছেন, আশির দশকের কাল্ট ফিল্মের সিক্যুয়েলে অভিনয় করবেন সেই পুরনো জুটি— অনিল কপূর ও শ্রীদেবী।
তা বনি হঠাৎ ‘কাটে নেহিৃ’ গুনগুন করবেন কেন? বুঝলেন না! বছর সাতাশ আগেকার ‘মিস্টার ইন্ডিয়া’র প্রযোজক যে ছিলেন স্বয়ং বনি। ছবিটা ফ্লোরে নিয়ে যাওয়ার উৎকণ্ঠাও তো থাকবে তাঁরই। নতুন করে বলিউডি বনির পরিচয় দেওয়াটা বাহুল্য হবে। ‘মিস্টার ইন্ডিয়া’ ছাড়াও যাঁর ঝুলিতে রয়েছে ‘পুকার’, ‘কোম্পানি’, ‘শক্তি’, ‘ওয়ান্টেড’, ‘তেভর’-এর মতো বাণিজ্যসফল ফিল্ম প্রযোজনার অভিজ্ঞতা। তা ছাড়াও, ‘হম পাঁচ’ বা ‘ওহ সাত দিন’-এর মতো প্রশংসিত ফিল্মের প্রযোজনাও করেছেন বনি।
‘মিস্টার ইন্ডিয়া’র সিক্যুয়েল নিয়ে তাঁর কী বক্তব্য? ফিল্মটা তো হচ্ছেই। বনি বলেন, “ছবিটা বানানোর ইচ্ছে তো আছেই। ফ্যানেরা এর জন্য নানা আইডিয়া নিয়ে এগিয়েও আসছেন। কথা দিচ্ছি, শীঘ্রই ছবিটা হবে।” ১৯৮৭ সালের ব্লকবাস্টার ফিল্মের চিত্রনাট্যের জন্য কলম ধরেছিলেন সেলিম-জাভেদ জুটি। ’৮২-তে তাঁদের জুটি ভেঙে গেলেও শেখর কপূর পরিচালিত এই ফিল্মের জন্য ফের একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। ছবির সঙ্গে সঙ্গে অমরত্ব পেয়েছিল ভিলেন মোগাম্বো-ও। সিক্যুয়েলের খবর শুনলে আজ নিশ্চয়ই বলতেন, “মোগাম্বো খুশ হুয়া।” আনন্দ বাজার