মোংলায় করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

488

মোংলা থেকে মোঃ নূর আলমঃ মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। ১১ জুলাই শনিবার রাতে এবং রবিার সকালে তারা মারা যান। এ দুজনের একজন নারী আর একজন পুরুষ। অন্যদিকে শনিবার আরো দুজন সহ মোংলায় বর্তমানে করোনা পজেটিভ রোগীর সংখ্যা ২১ জন।
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মিঠাখালী গ্রামের আবুল বাশারের স্ত্রী বকুল বেগম(৪৫) গত ১ সপ্তাহ যাবত জ্বর ও সর্দি-কাশীতে ভুগছিলেন। শনিবার বিকালে হঠাৎ করে শ্বাস কষ্ট শুরু হলে তাকে চিকিৎসার জন্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রবিবার সকাল ৮টায় তিনি মারা যান। এছাড়া মিঠাখালী ইউনিয়নের আন্ধারিয়া গ্রামের চিংড়ি ঘের ব্যবসায়ী নওশের শেখ(৬০) গত ১০ দিন ধরে জ্বর , সদি-কাশীসহ শ্বাস কষ্টে ভুগছিলেন। শনিবার রাত ২টার দিকে তিন বাড়ীতে মারা যান। মৃত দু’জন এবং তাদের পরিবার তাদের রোগের বিষয় গোপন রেখেছিলেন।
মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জীবিতেষ বিশ্বাস জানান, বকুল বেগমের নমুনা সংগ্রহ করে আমরা পরীক্ষার জন্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। তিনি মোংলা উপজেলায় যারা অসুস্থতার কথা গোপন রাখছেন তাদেরকে তথ্য সহায়তা ও চিকিৎসা সেবা নেওয়ার অনুরোধ করেন। তা না হলে বিষয়টি উপজেলাবাসীর জন্যে বড় ক্ষতির কারণ হতে পারে। তিনি আরো জানান, শবিার আরো দুইজনসহ মোংলা উপজেলায় করোনা পজেটিভ রোগী বর্তমানে ২১ জন আছে। তবে তারা সবাই বাড়ীতে চিকিৎসা নিচ্ছেন এবং সুস্থ আছেন।