মেয়রের পদত্যাগ দাবি

17

যুগবার্তা ডেস্কঃ ডেঙ্গু প্রতিরোধে জরুরি ব্যবস্থা গ্রহণের দাবিতে এবং মশক নিধনে সিটি কর্পোরেশন ব্যর্থতার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বিক্ষোভ করেছে আজ।
পল্টন মোড়ে আজ বিকেলে সিপিবি পল্টন থানা কমিটির সভাপতি মুর্শিকুল ইসলাম শিমুল সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ত্রিদিব সাহার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদার, সিপিবি ঢাকা কমিটি’র সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সিপিবি নেতা মঞ্জুর মঈন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনের ব্যর্থতা ও দুর্নীতির কারণে আজ ঢাকায় চরমভাবে এডিস মশার উপদ্রব বেড়ে গেছে। পত্রিকার খবর অনুযায়ী ইতিমধ্যে ঢাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেছে। এপর্যান্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণ করেন, যার দায় অবশ্যই সিটি কর্পোরেশনকে নিতে হবে।
বক্তারা আরও বলেন, সিটি কর্পোরেশন এখন জনগণের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে তারা হকার ও রিকশা উচ্ছেদ করার ঘোষণা দিয়ে কোটি কোটি মানুষের আয়ের একমাত্র ভরসার জায়গা বন্ধ করার পাঁয়তারা করছে। যার ফলে গরিব ও নিম্ন আয়ের মানুষ দিশেহারা। অথচ সিটি কর্পোরেশনের কাজ জনগণের দুর্ভোগ লাঘবে দায়িত্ব পালন করা, যা সিটি কর্পোরেশন করতে ব্যর্থ হয়েছে। ডেঙ্গু মশা নিধনে ব্যর্থ মেয়র সাঈদ খোকনের পদত্যাগ দাবি করে বক্তারা বলেন, সাধারণ নগরবাসীর সুযোগ-সুবিধা দেওয়ার বদলে মেয়র আজ ভিআইপিদের সেবা দিতে ব্যস্ত।