মেসি নৈপুণ্যে শেষ আটে বার্সা, প্রতিপক্ষ বায়ার্ন

2

ডেস্ক রিপোর্টঃ লকডাউন পরবর্তী বার্সেলোনাকে খুব সাধারণ দল মনে হয়েছে। এগিয়ে থেকেও লিগ শিরোপা হারিয়েছে তারা। ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে নাপোলির বিপক্ষে তাই পা হড়কানোর শঙ্কা ছিল কাতালানদের।

তবে সাধারণ হয়ে ওঠা বার্সার দলে ছিলেন অসাধারণ এক মেসি। তার নৈপুণ্যে ঘরের মাঠে নাপোলির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে জিতে উঠে গেছে ইউরোপ সেরার লড়াইয়ের শেষ আটে।

ম্যাচের ১০ মিনিটে ক্লিমেন্ট লিংলেটের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির নেওয়া কর্ণার কিক থেকে হেডে গোল করেন বার্সার এই সেন্ট্রাল ডিফেন্ডার। এরপর প্রথমার্ধের ২৩ মিনিটে আরও এক গোল করে বার্সা। এবার সরাসরি জালে বল জড়ান লিওনেল মেসি। দুই ডিফেন্ডারের পায়ের কাছ দিয়ে পাওয়া অল্প জায়গা থেকে অসাধারণ এক গোল করেন তিনি।

বার্সেলোনার হয়ে তৃতীয় গোলটিতেও অবদান আছে মেসির। প্রথমার্ধের যোগ করা সময়ে নাপোলির বক্সে ফাউলের শিকার হন মেসি। পেনাল্টি পেয়ে যায় দল। লুইস সুয়ারেজ গোল করে দলকে প্রথমার্ধের যোগ করা সময়ে ৩-০ গোলে এগিয়ে নেন। আর প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে এক গোল শোধ করেও নাপোলি পরে সুবিধা করতে পারেনি।

দিনের অন্য ম্যাচে ঘরের মাঠে চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। দলের হয়ে রবার্ট লেভানডভস্কি করেছেন জোড়া গোল। এছাড়া পেরিসিচ একটি ও টলিসকো করেছেন একটি গোল। চেলসির হয়ে একমাত্র গোলটি করেন ট্যামি আব্রাহাম। দুই লেগ মিলিয়ে বায়ার্ন ৭-১ গোলের জয় তুলে নিয়েছে। কোয়ার্টার ফাইনালে লিসবনে এবার তাই মুখোমুখি হবে দুই পরাশক্তি বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ।সমকাল