মুক্তিযুদ্ধের ভিশন-৭১ লক্ষ্য অর্জনে স্বাধীনতা দিবসে কমিউনিস্ট পার্টির আহ্বান

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোঃ শাহ আলম এক বিবৃতিতে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, স্বাধীনতার ৪৭ বছর পরেও বাংলাদেশে আমরা চার মূলনীতি গণতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা, সমাজতন্ত্র ও জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করতে পারি নাই। লুটপাট ও গণতন্ত্রহীনতার দ্বি-দলীয় রাজনীতির নিষ্পেষণে শ্রমিক, কৃষক, নারী-শিশুসহ সাধারণ মানুষ আজ দিশেহারা।

যেই বৈষম্যের বিরুদ্ধে এ দেশের ৩০ লক্ষ মানুষ ও ২ লক্ষ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি, আজও সেই শোষণ-বৈষম্যের অবসান হয় নাই। সীমাহীন দুর্নীতি ও লুটপাট স্থায়ী করতে ক্ষমতায় থেকে যাওয়া বা ক্ষমতায় যাওয়ার বিকৃত কৌশলের প্রতিযোগিতা চলছে। নেতৃবৃন্দ আরও বলেন, সেই সুযোগে মুক্তিযুদ্ধের বিরোধী সাম্প্রদায়িক ঘাতকগোষ্ঠি ধর্মের নামে সাম্প্রদায়িকতা ও প্রগতি বিরোধী তৎপরতায় লিপ্ত। সাম্রাজ্যবাদী শক্তিগুলো ক্ষমতাসীন ও শাসকগোষ্ঠির সরকার দুর্বলতার সুযোগে নানা জাতীয় স্বার্থবিরোধী শর্ত চাপিয়ে দিচ্ছে। এক কথায়, দেশ মুক্তিযুদ্ধের লক্ষ্য থেকে অনেক দূরে সরে এসেছে।

নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, লাখো শহীদের আত্মদানে মুক্ত এই বাংলাদেশকে শোষণমুক্ত অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশের লক্ষ্য অর্জনে ‘ভিশন-৭১’ বাস্তবায়ন করতে সবাইকে এগিয়ে আসতে হবে এবং দ্বি-দলীয় জোটের বাইরে বাম, প্রগতিশীল, গণতান্ত্রিক দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি।