মানুষকে মুল্যায়ন করতে হবে তার যোগ্যতার মানদন্ডে—পরিকল্পনা মন্ত্রী

যুগবার্তা ডেস্কঃ পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন , একজন মানুষকে মুল্যায়ন করতে হবে তার যোগ্যতা দিয়ে । দক্ষতা অর্জনের অন্যতম হাতিয়ার হচ্ছে যোগ্যতা । আর একজন যোগ্যমানুষ নিজের জন্য নয় দেশের জন্য নিজেকে বিলিয়ে দেয় । যোগ্যতা অর্জনের জন্য প্রশিক্ষণ অপরিহার্য ।

মন্ত্রী আজ ঢাকায় পরিকল্পনা একাডেমি মিলনায়তনে বিসিএস ইকোনোমিক ক্যাডারের কর্মকর্তাদের তিনমাস ব্যাপী এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ।
২২ জন নবীন কর্মকর্তা এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিচ্ছেন ।

পরিকল্পনা মন্ত্রী বলেন , আমরা বীরের জাতি । আমরা যখন যে সিদ্ধান্ত নেওয়ার তা নিতে জানি । আমাদের এগিয়ে যাওয়ার সময় এসেছে । আমরা এগিয়ে যাচ্ছি , এগিয়ে যাবো । তিনি বলেন মানুষের জীবনে পরিবর্তনের একটি সুযোগ জীবনে আসে এবং জাতির জীবনেও পরিবর্তনের সুযোগ আসে । তিনি বলেন জ্ঞানের পরিধি বৃদ্ধির মাধ্যমে বিবেককে ভালোভাবে কাজে লাগানো যায় ।তিনি বলেন , আমাদের লক্ষ্য থাকতে হবে পরের কল্যানে কাজ করা । মানুষের সেবায় কাজ করার মধ্যে নিজেকে বিলিয়ে দেয়ার আনন্দ খুজে নিতে হবে ।

অনুষ্ঠানে পরিকল্পনা একাডেমির মহাপরিচালক কানিজ ফাতিমা এনডিসি ,পরিকল্পনা কমিশনের সদস্য জুয়েনা আজিজ , পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব ও এন সিদ্দীকা খানম এবং কোর্স পরিচালক নাজমা চৌধুরী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ।