মানবমুক্তির সংগ্রামে অনন্ত প্রেরণার উৎস কমরেড লেনিন–সিপিবও

যুগবার্তা ডেস্কঃ সর্বহারার মহান নেতা কমরেড ভ্লাদিমির ইলিচ উলিয়ানভ লেনিনের ১৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ এক বিবৃতিতে মহান এই নেতার স্মৃতির প্রতি গভীর শ্র্রদ্ধা নিবেদন করে বলেছেন, সারা দুনিয়ার শ্রমজীবী-মেহনতি মানুষের মুক্তির জন্য কমরেড লেনিন যে শিক্ষা রেখে গেছেন, তা চিরকাল অনুসরণীয় হয়ে থাকবে। শ্রমিকশ্রেণীর চেতনায় ও সংগ্রামে কমরেড লেনিন আজও প্রথপ্রদর্শক। মানবমুক্তির সংগ্রামে যুগ যুগ ধরে কমরেড লেনিন অনন্ত প্রেরণার উৎস হয়ে থাকবেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, কমরেড লেনিনের নেতৃত্বে পৃথিবীর ইতিহাসে প্রথম সমাজতান্ত্রিক বিপ্লব সংগঠিত হয়েছিল, যা মানবসভ্যতার প্রগতিতে এক অনন্য নজির স্থাপন করেছিল। আজও সারা পৃথিবীর শোষিত, বঞ্চিত, নিষ্পেষিত মানুষের কাছে সোভিয়েত সমাজতান্ত্রিক বিপ্লব উľ¡লতম প্রেরণা এবং দৃষ্টান্ত হয়ে আছে।
নেতৃবৃন্দ আরও বলেন, তত্ত্ব আর সংগ্রামের এক অসামান্য মেলবন্ধন কমরেড লেনিন। কমরেড লেনিনের জন্মদিন গোটা বিশ্বে শোষণমুক্তির সংগ্রামের যোদ্ধাদের নবপ্রেরণায় উজ্জীবিত করে, নতুন গতির সঞ্চার করে। কমরেড লেনিনের জীবন, সংগ্রাম ও তত্ত্ব থেকে আমরা শিক্ষা গ্রহণ করি।

নেতৃবৃন্দ মানব সভ্যতাকে এগিয়ে নিতে কমরেড লেনিনকে আরো অনুশীলন এবং তাঁর বিপ্লবী পথ অনুসরণ করতে পার্টির কর্মী-সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহবান জানান।
নেতৃবৃন্দ যথাযথ মর্যাদায় ‘লেনিন দিবস’ পালনের জন্য পার্টির সকল শাখা, জেলা-উপজেলা কমিটির প্রতি আহবান জানান।