মহসিন শস্ত্রপাণির স্মরণসভা

যুগবার্তা ডেস্কঃ গণমানুষের লেখক, গণসাংস্কৃতিক আন্দোলনের সংগঠক মহসিন শস্ত্রপাণির স্মরণসভা অনুষ্ঠিত। আজ বিকেলে পুরানা পল্টনস্থ মুক্তিভবনের ˆমৈত্রী মিলনায়তনে নয়া দুনিয়া পত্রিকার আয়োজনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন পত্রিকার নির্বাহী সম্পাদক মফিজুর রহমান লাল্টু।

আলোচনা করেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, লেখক-গবেষক নূর মোহাম্মদ, মহসিন শস্ত্রপাণির স্ত্রী রাজিয়া খাতুন, সাংস্কৃতিক সংগঠক এ এস এম কামাল উদ্দীন, পত্রিকা পরিবারের অন্যতম সদস্য অধ্যাপক হারুন অর রশীদ, নজরুল ইসলাম, গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশনের আহবায়ক শামীম ইমাম, কবি মূনীর সিরাজ, জাতীয় গণফ্রন্টের নেতা আমিরুন নুসহাত মনীষা, কবি কাজী মঞ্জু, বিপ্লবী ছাত্র ˆমৈত্রীর সভাপতি ও প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ইকবাল কবির প্রমুখ।

সভার শুরুতে মহসিন শস্ত্রপাণির স্মৃতির প্রতি এবং ২৮ মার্চ, বনানীর একটি বহুতল ভবনের অগিśকাÐে অসংখ্য হতাহত মানুষদের প্রতি শ্রদ্ধা ও তাদের স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

স্মরণসভায় বক্তাগণ বলেছেন, আজন্ম আপসহীন জীবন-যাপন করেছেন মহসিন শস্ত্রপাণি। কৃষক, শ্রমিকসহ শ্রমিকশ্রেণির রাজনীতি ধারণ করে কবিতা লিখেছেন, প্রবন্ধ লিখেছেন। গণসাংস্কৃতিক আন্দোলনের একজন অগ্রগণ্য সংগঠক হিসেবে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।