ভারতীয় চ্যানেল বন্ধ হলে দর্শক আমাদের নাটক দেখবেন

অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাকিয়া বারি মম। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা বলেছেন তিনি। প্রশ্ন: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
উত্তর: য়নিকা চৌধুরীর ‘নীল নীলিমার’ নাটকের কাজ শুরু করেছি। পাশাপাশি আসছে ভ্যালেনটাইনের জন্য কিছু খণ্ড নাটকের কাজ হাতে আছে। এছাড়া আরও কিছু কাজের কথা চলছে।
প্রশ্ন: গেল ঈদের কাজে কেমন সাড়া পেলেন? উত্তর: আমি সবসময় চেষ্টা করি দর্শকদের জন্য ভিন্ন কিছু করার। এবারের কাজেও তাই করেছি। ঈদের কাজ নিয়ে আশা তো ছিলই। সেটা পূর্ণ হয়েছে। অনেক ভালো সাড়া পেয়েছি।
প্রশ্ন: বর্তমান টিভি নাটকের অবস্থা নিয়ে আপনার মূল্যায়ন কী? উত্তর: আমাদের দেশে অনেক ভালো ভালো নাটক নির্মিত হচ্ছে। এর মধ্যে কিছু খারাপ নাটকও হচ্ছে। তবে সবচেয়ে বড় বিষয় হল, ভারতীয় চ্যানেল। এগুলো বন্ধ হলে দর্শক আমাদের নাটক দেখবেন। বাজেটের ব্যাপারে একই কথা, সেটা বাড়ালে যে কোনো কাজ ভালো হবে।
প্রশ্ন: টিভি এবং চলচ্চিত্র দুই মাধ্যমেই কাজ করছেন। কোন মাধ্যমে নিজেকে দেখতে ভালো লাগে? উত্তর: আমার মনে হয় না দুটাকে আলাদা ভাবার কোন কারণ আছে। আজকের মম কিন্তু টিভি নাটক থেকেই আসা। তাই টিভি নাটকের প্রতি সবসময় আমার একটি দুর্বলতা থাকবেই। চলচ্চিত্রে কাজ করব বছরে দুই একটা ভালো গল্প এবং পরিচালক বুঝে। কাজেই দুই জায়গায় নিজেকে আলাদা করে দেখি না।
প্রশ্ন: নতুন চলচ্চিত্রে কাজের কী খবর? উত্তর: নতুন কোনো চলচ্চিত্রের কাজ এখনও শুরু করিনি। তবে কাজের কথা হচ্ছে। চূড়ান্ত হলে কাজ করব।
বিনোদন প্রতিবেদক