বয়:সন্ধিকালে কিশোর কিশোরীদের পুষ্টি সচেতনতা প্রয়োজন

27

বগুড়া অফিসঃ পুষ্টি সচেতনতামূলক এক কর্মশালায় বক্তারা বলেছেন, পুষ্টি সমৃদ্ধ জাতি গঠন করতে বয়:সন্ধিকালের কিশোর কিশোরীদের ব্যাপক পুষ্টি সচেতনতা প্রয়োজন। ’পুষ্টি আমায় করবে সফল’ শীর্ষক বুধবার দিনব্যাপী এক কর্মশালা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজন করা হয়।
নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও বিআইআইডি যৌথভাবে ওই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানিয় সরকার বিভাগের উপ-পরিচালক ও জেলা স্কাউট কমিশনার ইশরাত ফারজানা। বিআইআইডির প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদ উদ্দিন আকবর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ স্কাউটসের সহকারি লিডার ট্রেনার ও জেলা স্কাউট সম্পাদক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীপক কুমার বনিক, নিউট্রিশন ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর সায়কা সিরাজ প্রমূখ।
বক্তারা বলেন, স্বাস্থ্যই যদি সকল সুখের মূল হয়ে থাকে তাহলে, পুষ্টি হচ্ছে স্বাস্থ্যের মূল উপাদান। কিশোর কিশোরীদের পুষ্টি সমৃদ্ধ খাবার বেশি করে খাওয়ার প্রতি গুরুত্বারোপ করা হয় কর্মশালায়। অংশগ্রহণকারী স্কাউট ও গার্ল গাইডস সদস্যরা পুষ্টি সমৃদ্ধ খাবারের বাধা সমূহ এবং এর প্রতিকার নিয়ে দিনব্যাপী কর্মশালায় তাদের মতামত তুলে ধরেন। সবশেষে স্কাউট ও গার্ল গাইডস সদস্যরা নিজ নিজ এলাকায় একজন পুষ্টি বন্ধু হিসেবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।
জয়পুরহাট ও বগুড়া জেলার ৭৫ জন স্কাউট ও গার্ল গাইডস সদস্য এবং ১৫ জন স্কাউট ও গাইড শিক্ষক এ কর্মশালায় অংশগ্রহণ করেন।