বুর্জোয়া শাসকদের হাতে মুক্তিযুদ্ধের অর্জন নিরাপদ নয়–সেলিম

19

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, প্রায় অর্ধশতাব্দীর অভিজ্ঞতায় আজ একথা প্রমাণিত যে, মহান মুক্তিযুদ্ধের অর্জনগুলো বুর্জোয়া দলগুলোর হাতে নিরাপদ নয়। ৩০ লাখ শহীদের আত্মদানের মাধ্যমে একাত্তরে যেসব ঐতিহাসিক প্রগতি অভিমুখীন বিজয়ের অমূল্য সম্পদ অর্জিত হয়েছিল, বুর্জোয়া শাসকদের ক্ষমতাহীন ব্যর্থতা, দেউলিয়াপনা ও অপরাধমূলক কর্মকান্ডের ফলে তার প্রায় সবটুকুই হাতছাড়া হয়ে গেছে। তিনি বলেন, আজ দেশ পরিচালিত হচ্ছে অনেকটাই মুক্তিযুদ্ধের উল্টোমুখী পাকিস্তানি ধারায়।
সভায় কমরেড সেলিম আরো বলেন, বুর্জোয়ারা মুক্তিযুদ্ধের আদর্শ-চেতনার পতাকাকে আজ পরিত্যাগ ও ভুলূণ্ঠিত করলেও সেই পতাকার ক্ষয় নেই। বুর্জোয়ারা সেটিকে পরিত্যাগ করলেও কমিউনিস্ট পর্টি ও বামপন্থীরা সেই রক্তখচিত পতাকাকে উর্ধ্বে তুলে ধরে মুক্তিযুদ্ধের আদর্শ-চেতনায় দেশকে এগিয়ে নেয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ আছে। এই লক্ষ্যে কমিউনিস্ট ও বামপন্থীরা শেষ রক্তবিন্দু দিয়ে জীবনপন সংগ্রাম করে যাবে।
আজ বিকেলে পুরানা পল্টনস্থ মুক্তিভবনের ˆমৈত্রী মিলনায়তনে সিপিবি আয়োজিত বিজয় দিবসের আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে আরও সিপিবি সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম, সম্পাদক আহসান হাবিব লাবলু, শ্রমিক নেতা ও মুক্তিযোদ্ধা কমরেড লুৎফর রহমান, ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কামরুল আহসান খান, ক্ষেতমজুর সমিতির প্রাক্তন সভাপতি ও মুক্তিযোদ্ধা অ্যাড. জিয়াদ আল মালুম বক্তৃতা করেন।
সভার শুরুতে উদীচীর শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন।