বিদেশী দুই নাগরিকের হত্যা রহস্য উন্মোচন সময়ের ব্যাপার মাত্র-মেনন

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশ একটি উদার গণতান্ত্রিক দেশ । জঙ্গিবাদ , উগ্রবাদ , মৌলবাদ এবং সাম্প্রদায়িকতার স্থান এখানে নেই । বিদেশী দুই নাগরিকের হত্যা রহস্য উন্মোচন সময়ের ব্যাপার মাত্র । মন্ত্রী সোমবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বাংলাদেশে ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা এবং ফ্রান্সের রাষ্ট্রদূত সোফি ওবের এর সাথে বৈঠককালে এসব কথা বলেন ।
জনাব রাশেদ খান মেনন , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যে কোন সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী অপতৎপরতা প্রতিরোধে দৃঢ় মনোভাব ও গৃহীত পদক্ষেপ উল্লেখ করে বলেন , সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী । তিনি রাষ্ট্রদূতদ্বয়কে বাংলাদেশের বিদ্যমান শান্তিপূর্ণ পরিস্থিতির বিষয়টি তুলে ধরে বলেন , বাংলাদেশ ধর্মনিপেক্ষ ও উদার গণতান্ত্রিক একটি দেশ ।
ইতালির রাষ্ট্রদূত বলেন .ইতালির জন্য সিজার তাবেলা হত্যাকান্ড দু:খজনক । তবে আমরা বাংলাদেশ সফরে আমাদের নাগরিকদের জন্য কোন এডভাইজারি জারি করিনি । আমরা আমাদের নাগরিকদের বাংলাদেশ সফরে আসতে বলেছি । আমরা চাই হত্যাকান্ডের চলমান তদন্ত সুন্দরভাবে সমাধান হউক । ফরাসী রাষ্ট্রদূত এ প্রসংগে বলেন , বাংলাদেশের তদন্ত শেষ হলেই আমরা জানতে পারব।
বৈঠককালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি ছাড়াও বাংলাদেশের বিমান পরিবহনখাতে বিশেষ করে ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন কোম্পানী এটিআর এর বাংলাদেশ বিমানের সাথে বানিজ্যিক সংক্রান্ত আগ্রহের বিষয়টি বৈঠকে আলোচনায় স্থান পায় ।