বিটিভি ও বেতারে নতুন মহাপরিচালক নিয়োগ

যুগবার্তা ডেস্কঃ সরকারি গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে নতুন মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার।বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক আদেশ জারি করে এ নিয়োগ দেওয়া হয়।
বিটিভির মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে থাকা তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুন-অর রশিদকেই প্রতিষ্ঠানটির শীর্ষ পদে নিয়োগ দেওয়া হয়েছে।
বাংলাদেশ বেতারের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম নেছার উদ্দিন ভুইয়াকে।
২০১৪ সালের এপ্রিল ২ বিটিভির মহাপরিচালক পদে ম. হামিদের মেয়াদ শেষ হয়। এরপর তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান গত ১৬ জানুয়ারি পর্যন্ত মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে ছিলেন।পর দিন থেকে হারুন-অর রশিদ ওই দায়িত্ব পালন করছিলেন।
বেতারের মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা কাজী আখতার উদ্দিনকে গত ২ ডিসেম্বর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করে সরকার।
একই আদেশে বিআরডিবিতে মহাপরিচালক এবং বিসিকে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।
কম্প্রিহেনসিভ ডিজাস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রামের প্রকল্প পরিচালক মোহাম্মদ আব্দুল কাইয়ুমকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক করা হয়েছে।
আর বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ পাট করপোরেশনের চেয়ারম্যান মো. হযরত আলী।
এছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলী খানকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পাঠানো হয়েছে।
অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার সুবিধার্থে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য মো. সানোয়ার আলী, পেট্রোবাংলার পরিচালক মাহবুবুন নাহার, বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. এরশাদ হোসেন এবং বেপজার সদস্য সৈয়দ নুরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
এছাড়া ১৪ জন যুগ্ম-সচিবের দপ্তর বদল করে বৃহস্পতিবার আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।