বিকল্প ব্যবস্থা ছাড়া রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ী বন্ধ করা চলবেনা–ওয়ার্কার্স পার্টি

5

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহনগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায় আজ এক যুক্ত বিবৃতিতে ঢাকা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্যাটারি চালিত রিক্সাসহ অযান্ত্রিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ঘোষণার প্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনা পরিস্থিতিতে শ্রমজীবি মানুষের জীবন যাত্রা স্বাভাবিক নয় এবং ব্যাপকভাবে তাদের আয় কমেছে। লকডাউন চলাকালে তারা একেবারেই কর্মহীন অবস্থায় পড়েছিল। বর্তমান অবস্থা কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে তারা কাজে নামতে পেরেছে। এসকল মানুষের কাছে জীবনের চেয়ে জীবিকাই প্রধান হয়ে দেখা দিয়েছে। এসময়ে সিটি কর্পোরেশনের এই সিদ্ধান্ত তাদের জন্য মরার উপর খাড়ার ঘা। এসকল যান মহানগরের গরীব, নিন্মবিত্ত, মধ্যবিত্ত মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। এগুলোকে বন্ধ ঘোষণা করা হলে দ্ররিদ-মধ্যবিত্ত মানুষের জীবনে ব্যপক সংকট সৃষ্টি হবে।

নেতৃবৃন্দ এই দিন আনি দিন খাই মানুষের জীবন জীবিকা রক্ষার স্বার্থে বিকল্প ব্যবস্থা ছাড়া ব্যাটারি চালিত রিক্সা অযান্ত্রিক রিক্সা, ভ্যান, ঠেলাগাড়ীসহ হালকা যান চলাচলে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা পূণঃবিবেচনার জন্য ঢাকা দক্ষিণের মাননীয় মেয়র মহোদয়ের নিকট জোর দাবি জানান।