বিএনপি বাংলাদেশের রাজনীতির জন্য একটি বিপদ: ইনু

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি, বাংলাদেশ বিরোধী শক্তির মূল ঘাঁটি বিএনপি। বিএনপি বাংলাদেশের রাজনীতির জন্য একটি বিপদ।

সোমবার বিকাল ৪ টায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা এড. মোশারফ হোসেনের ৪৩তম হত্যাবার্ষিকী উপলক্ষে জাসদ আলোচনা সভায় প্রদান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি, বাংলাদেশ বিরোধী শক্তি আজও বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে প্রকাশ্য-অপ্রকাশ্য, ঘোষিত-অঘোষিত যুদ্ধ পরিচালনা করে আসছে। তারা মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নিয়ে বাংলাদেশকে পাকিস্তান-আফগানিস্তানের পথে ঠেলে দিতে চায়।

হাসানুল হক ইনু এড. মোশারফ হোসেনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, এড. মোশারফ হোসেন বঙ্গবন্ধুর ৬ দফা দাবির প্রতি সমর্থণ প্রদান করে আন্দোলনকারী হাতে গোনা গুটি কয়েকজন নেতার মধ্যে অন্যতম। তিনি স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি, মুক্তিযুদ্ধের চেতনায় সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে জাসদ গঠনেও অগ্রণী ভূমিকা পালন করেন।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন, এড. শাহ জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম প্রমূখ।

উল্লেখ্য, ১৯৭৪ সালের ৩ ফেব্রুয়ারি যশোরের নিজ বাসভবনে গুপ্তঘাতকদের গুলিতে এড. মোশারফ হোসেন নির্মমভাবে নিহত হন।