বিএনপি নির্বাচনে অংশগ্রহণ নয় বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে—-ওয়ার্কার্স পার্টি

যুগবার্তা ডেস্কঃ মঙ্গলবার সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর ˆবৈঠকে বলা হয়েছে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ নয়, নির্বাচন বানচাল করার জন্য ষড়যন্ত্র করছে। যে কারণে তারা রংপুরের মতো একটি ভালো নির্বাচনকে অস্বীকার করছে। আসলে নির্বাচন এবং নির্বাচন কমিশনের উপর জনগণের আস্থা সরিয়ে দিতেই তাদের এই প্রচেষ্টা। কেবল তাই নয়, একই সঙ্গে তারা দুর্নীতি সম্পর্কে তাদের বিরুদ্ধে যে অভিযোগ আছে সেগুলোকেও তারা বিভিন্নভাবে অস্বীকার করছে। এর মধ্য দিয়ে আসলে দেশের মধ্যে যে একটি অবস্থিত রাজনীতি স্থিতিশীলতা রয়েছে সেই স্থিতিশীলতা ধ্বংস করাই তাদের লক্ষ্য। সেই কারণে আজকে আমাদেরকে আগামী একটি বছরে আরও অনেক বেশি করে ঐক্যবদ্ধ ও সংঘবদ্ধ হতে হবে এবং অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসতে হবে। ১৪ দলের প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করতে হবে।

পলিটব্যুরো আগামী ৩ মার্চ ২০১৮ সোহরাওয়ার্দী উদ্যানে ওয়ার্কার্স পার্টির সমাবেশকে সফল করার লক্ষ্যে ইতিমধ্যে ২১ দফা কর্মসূচি গ্রহণ করেছে এবং জনগণের মধ্যে এটা প্রচারের কাজ শুরু করেছে।
পলিটব্যুরোর অপর এক প্রস্তাবে চালের মূল্যের উর্ধগতিতে হ্রাস টানার জন্য সরকারিভাবে চাল আমদানী করে খোলা বাজারে চাল বিক্রীরও আহবান জানান হয়।

পার্টির প্রস্তাবে সম্প্রতি সময়ে খুন, ধর্ষণ, গুম-অপহরণ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় আলোচনায় অংশ নেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য কমরেড বিমল বিশ্বাস, কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড নুরুল হাসান, কমরেড মাহমুদুল হাসান মানিক কমরেড নুর আহমদ বকুল ও কমরেড কামরুল আহসান।