বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে হবে:গণপূর্ত প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামায়াত ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে আবারো ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। তিনি বলেন, বিএনপি-জামায়াত ধর্মের নামে বিভ্রান্তি সৃষ্টি করে পাকিস্তানি কায়দায় জঙ্গিবাদের মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। এজন্য তারা মহা ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে সজাগ থাকতে হবে।
শুক্রবার বিকালে যাত্রাবাড়ির কোনাপাড়ার মুরগীর ফার্মের মোর্ড এলাকায় ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’ আলোচনা সভা, দোয়া মাহফিল ও গনভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে যাত্রাবাড়ি থানা ছাত্রলীগ।
তিনি বলেন, স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, জামায়াত-শিবির চক্রের সকল চক্রান্ত সম্পর্কে ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, ‘৭১, ৭৫ ও ২১ আগস্টের খুনিদের তিনি পুরস্কৃত করেছেন। জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিন পালন করে বিকৃত রুচির পরিচয় দিয়েছেন। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আন্তর্জাতিক মহলে দেশের নেতিবাচক ভাবমূর্তি প্রকাশ পায়। তারা আবারো ক্ষমতায় এলে নারী নির্যাতন, জঙ্গিবাদ ও অপশাসন বেড়ে যাবে। এই অপশক্তি রুখতে হবে।
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মীকে উত্তম চরিত্রের অধিকারী হতে হবে। তাদেরকে বিনয়ী, সদালাপী, মেধাবী এবং দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হতে হবে। রাজনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি শ্রেণিকক্ষে তাদেরকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের উন্নত নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।
যাত্রাবাড়ি থানা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য কাজী মনুরুল ইসলাম খান মনু। বিশেষ আলোচক ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। অনুষ্ঠানের উদ্ধোধক ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।