বানারীপাড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ১২ ঘরের ৩২ পিলার ভেঙ্গেছে দুর্বৃত্তরা

3

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ার চাখার ইউনিয়নে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ১২ পাকা গৃহের (ভবন) ৩২ পিলার ভাঙ্গার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন পরিবারের মধ্যে জমিসহ পাকা ঘর বরাদ্দ দেয়া হয়। গত ২৩ জানুয়ারী দেশব্যাপী একযোগে ৭০ হাজার গৃহনির্মাণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে বরিশালের বানারীপাড়ায় ২০০ টি বরাদ্দকৃত ঘরও রয়েছে। উপজেলার চাখার ইউনিয়নের সাকরাল গ্রামের ২ একর জমির উপর আশ্রয়ণ প্রকল্পের ৬৫ টি গৃহের কাজও ওই দিন শুরু হয়। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে প্রতিটি পাকা গৃহ নির্মাণ করা হবে বলে জানা যায়। গত ২১ ফেব্রুয়ারী রাতে ওই গ্রামের সুলতান মৃধার মাছের ঘের সংলগ্ন সরকারী খাস জমির মধ্যে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ৬৫ টি গৃহের মধ্যে ৩২ টির পিলার ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা। স্থানীয় সোনাহার গ্রামের মৃত কাসেম কাজীর ছেলে মোঃ সুমন কাজী (২৭) সহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামী করে বানারীপাড়া থানায় ২২ ফেব্রুয়ারী রাতে মামলা দায়ের করা হয়। চাখার ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা বাদশা মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
ওই দিনই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিশাত শারমিনের নেতৃত্বে পুলিশ আসামীদের বাড়ীতে অভিযান চালাায়। এদিকে ২৩ ফেব্রুয়ারী সকালে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা প্রেসক্লাব নেতৃবৃন্দকে তার কার্যালয়ে বিষয়টি অবহিত করেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা জানান আশ্রয়ণ প্রকল্পটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প। তিনি ঘটনাস্থল পরির্দশন করেছেন এবং যারা এই দেয়াল ও পিলার ভেঙ্গেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবেনা । দুবৃর্ত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।