বাংলাদেশ সকল ধর্মের সব মানুষের— মেনন

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাঙালি
জাতির অসাম্প্রদায়িক চেতনা সকল ধর্মের মানুষের মধ্যে সৌহার্দ্যের সেতুবন্ধন হয়ে কাজ করছে । অশুভ শক্তি বারবার চিরায়ত এ চেতনা বিনাসীরূপে আভির্ভুত হওয়ার
দুর্দান্ত চেষ্টা করেছে । সফল হতে পারেনি । এ দেশের মানুষ রুখে দাঁড়িয়েছে প্রতিবার। তিনি বলেন , আবহমানকাল থেকেই এ ভুখন্ডে মুসলিম -হিন্দু, বৌদ্ধ -খ্রীস্টানসহ সকল ধর্মের সকল মানুষ স্বাধীন ভাবে নিজ নিজ ধর্ম পালন করলেও উৎসব ছিল সকলের । বাংলাদেশ প্রমান করেছে এ দেশ সকল ধর্মের সকল মানুষের ।
মন্ত্রী আজ ঢাকার কাওলায় সিভিল এভিয়েশন পূজামন্ডপ , ঢাকেশ্বরী পূজামন্ডপ ,ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল পূজা মন্ডপ , এবং রমনা কালি মন্দির পূজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন ।

জনাব রাশেদ খান মেনন বলেন , ধর্ম যার যার রাষ্ট্র সবার এটাই রীতি । এ দেশের স্বাধীনতা অর্জনের হিন্দু -বৌদ্ধ খ্রীস্টান সকলের অবদান রয়েছে । বর্তমান সরকারের লক্ষ্য এ দেশের সব মানুষ সুখে থাকুক । সুন্দরভাবে বসবাস করুক । বঙ্গবন্ধুকে হত্যার পর সংবিধান থেকে ধর্ম নিরপেক্ষতা তুলে দেয়া হয়েছিল ।
২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সব মানুষের সমান স্বাধীনতা ও মর্যাদা নিশ্চিত করা হয়েছে । আমাদের দেশের নৃ-জাতি গোষ্ঠীর অধিকারও সংবিধানে নিশ্চিত করা হয়েছে ।
মন্ত্রী পরিদর্শনকালে পূজারি ও ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ।