বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ম মেনেই শ্রীলংকা সফর করতে হবে

4

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাস নিয়ে সরকারের সকল নিয়ম মেনেই শ্রীলংকা সফর করতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে জানিয়েছেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। তিনি বলেছেন, কোভিড-১৯ নিয়ে আমাদের দেশের সরকারের সকল নিয়ম মেনেই সফর করতে হবে বাংলাদেশকে। বিধিনিষেধ না মানলে, সিরিজটি স্থগিতের সম্ভাবনা থাকছে।

বৃহস্পতিবার রাতে স্থানীয় সংবাদমাধ্যমকে ডি সিলভা বলেন, ‘কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তাই পাই না কেন, সেটা আমরা বিসিবিকে পাঠাবো। টাস্কফোর্সের নির্দেশিকা যদি বিসিবি মানতে প্রস্তুত না থাকে, তাহলে এবছর সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তবে আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করবো।‘

শ্রীলংকা করোনা পরিস্থিতি সামলাতে সরব আছে সে দেশের সেনাবাহিনী। তাই সেনাবাহিনীর দেয়া নিয়মের বাইরে যেতে চায় না এসএলসি। তবে সিরিজ নিয়ে এখনো আশাবাদি এসএলসির সচিব মোহন ডি সিলভা। তিনি বলেন, ‘আশা করছি, কোভিড টাস্কফোর্সের দেয়া স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি। আমরা বিসিবির সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলায় আমরা এ দেশে মহামারি নিয়ন্ত্রণ করতে সফল হয়েছি। আশা করছি, বিসিবির সাথে শিগগির সমোঝতা করতে পারবো।‘

শ্রীলংকার মাটিতে ক্রিকেট সিরিজের জন্য সফর করতে হলে, ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে। এমন সিদ্বান্তে নারাজ বিসিবি। ৭ দিনের কোয়ারেন্টাইনের সাথে অনুশীলন করতে চায় বিসিবি। কিন্তু বিসিবির সিদ্বান্তে রাজি নয় শ্রীলংকা। তাই বাংলাদেশের শ্রীলংকা সফর এখনও অনিশ্চিত।
আগামী ২৭ সেপ্টেম্বর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিলো বাংলাদেশের। সেটিও সঠিক সময় হচ্ছে না বলে, শ্রীলংকা সফরের জন্য জাতীয় দলের খেলোয়াড়দের বাধ্যতামূলক দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা স্থগিত করে বিসিবি। যা আজ হবার কথা ছিলো।