‘বাংলাদেশ ঋণ নেবে না, উল্টো অন্য দেশকে দেবে’–নৌপরিবহন প্রতিমন্ত্রী

19

রংপুর অফিসঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আগামী ২০৩০ সালের পর বাংলাদেশ আর কোন্ দেশের কাছ থেকে ঋণ গ্রহণ করবেনা, বরং উল্টো অন্য দেশকে ঋণ দেবে।
প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ আয়োজিত ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও ক্রীড়াসামগ্রী, মেধাবী শিক্ষার্থী ও দুস্থদের মধ্যে বিভিন্ন ভাতাসহ উপহার সামগ্রী বিতরণ এবং কয়েকটি উন্নয়নমূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলের হরতাল প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের দাম বাড়ানো হয়েছে যৌক্তিক কারণে। এর পরও তারা হরতাল ডেকেছে। কিন্তু যখনই বাম দলের হরতালে বিএনপি সমর্থন দিয়েছে, তখনই দেশের মানুষ এই হরতালকে প্রত্যাখান করেছে। তাই রোববার কোনো হরতাল হয়নি। তিনি বলেন, হরতালের দিনেও রাজধানী ঢাকায় প্রচুর যানজট ছিল । বিএনপির সবকিছুতেই বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। কারণ বিএনপির প্রতি বাংলাদেশের মানুষ আস্থা হারিয়ে ফেলেছে। তিনি বলেন, বাংলাদেশ সামগ্রিকভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, রংপুর বিভাগের মধ্যে দিনাজপুরে সর্বপ্রথম অর্থনৈতিক অঞ্চল হতে যাচ্ছে। এই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে দিনাজপুর তথা এই অঞ্চলের সার্বিক উন্নয়ন ঘটবে এবং অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন ।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের পরিচয় ছিল নদীমাতৃক দেশ হিসেবে। কিন্তু সেই নদীর ঐতিহ্য হারিয়ে যেতে বসেছিল। বর্তমান সরকার নদীর ঐতিহ্য পুনরুদ্ধারে মহাপরিকল্পনা গ্রহণ করেছে এবং ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। নদীগুলোকে দখলমুক্ত করার কাজ চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ-উজ্জামান আশরাফ, বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল লতিফ এবং বিরল পৌরসভার মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর ।

প্রতিমন্ত্রী বিরল উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা ও ক্রীড়াসামগ্রী বিতরণ, দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ভাতাসহ উপহার সামগ্রী বিতরণ করেন। এর আগে তিনি বিরল উপজেলার ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন এবং ভান্ডারা ইউনিয়নের স্বর্ণপাড়া গুচ্ছগ্রাম উদ্বোধন করেন ।