বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হলেন জাবি অধ্যাপক সোহেল

জাবি প্রতিনিধিঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য মনোনীত হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সোহেল আহমেদ।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর সদয় অনুমোদনক্রমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ২২ (১) (ছ) ও ২২ (২) ধারা অনুসারে অধ্যাপক ড. সোহেল আহমেদকে আগামী ২ বছরের জন্য একাডেমিক কাউন্সিল সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত সংশ্লিষ্ট পত্রে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে অধ্যাপক সোহেল আহমেদ বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে আমার উপর আস্থা রাখায় মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিও কৃতজ্ঞতা যে উনি আমাকে এ বিষয়ে বিবেচনা করেছেন। একাডেমিক কাউন্সিলের একজন সদস্য হিসেবে আমি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করবো।

উল্লেখ্য, অধ্যাপক সোহেল আহমেদ ২০০৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন। তিনি ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ২০১৮-১৯ সালে প্রভোস্ট কমিটির সভাপতি, ২০২০ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাসের) উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহসভাপতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ক্লিনিক্যাল বায়োকেমিস্টস-এর সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য । শিক্ষা ও গবেষণা কার্যক্রম ছাড়াও নানাবিধ সমাজ হিতৈষী কর্মকাণ্ডে অধ্যাপক সোহেলের সুনাম রয়েছে।