বাংলাদেশে এমন কোন পরিস্থিতির সৃষ্টি হয়নি যার জন্য সতর্কতা জারির প্রয়োজন হতে পারে —-মেনন

যুগর্বাতা ডস্কেঃ বসোমরকি বমিান পরবিহন ও র্পযটন মন্ত্রী জনাব রাশদে খান মনেন বলছেনে , বাংলাদশেে এমন কোন পরস্থিতিরি সৃষ্টি হয়নি যার জন্য সর্তকতা জাররি প্রয়োজন হতে পারে । এটা খুবই র্দূভাগ্যজনক । এর ফলে বাংলাদশেরে র্পযটন শল্পিসহ র্সাবকি র্অথনীতরি ক্ষতি হবে । মন্ত্রী সোমবার ঢাকায় বাংলাদশে সচবিালয়ে তার দপ্তরে কানাডার হাইকমশিনার বনিোয়টে পাইরি লারামি বঠৈককালে এসব কথা বলনে ।
হাইকমশিনার বভিন্নি ক্ষত্রেে বাংলাদশেরে অগ্রগতরি প্রশংসা করনে বলনে , বাংলাদশেরে র্বতমান পরস্থিতিরি জন্য আপনাদরে প্রচার মাধ্যম অনকে বশেী আতংক সৃষ্টি করছেে । তবে বাস্তব পরস্থিতিতিে আতংকতি হওয়ার মত কছিু নইে । তনিি একই সাথে বলনে আমরা খুবই স্বাভাবকি পরস্থিতিতিইে আছ।ি তনিি দশেে বদিশেীদরে নরিাপত্তা বধিানে সরকাররে গৃহীত পদক্ষপেরে প্রশংসা করনে ।
জনাব রাশদে খান মনেন , বাংলাদশেরে র্বতমান পরস্থিতিি বষিয়ক তার র্পযবক্ষেনরে বষিয়টি বাংলাদশেে র্কমরত তার কূটনতৈকি বন্ধুদরে অবহতি করার জন্য হাইকমশিনারকে আহবান জানান । মন্ত্রী বলনে, যে সময় যুক্তরাজ্য বাংলাদশেে সফরে এর্লাট জারি করছেে একি সময়ে যুক্তরাজ্যরে উচ্চর্পযায়রে বানজ্যিকি প্রতনিধিদিল আমার সাথে বঠৈক করছেে ।
মন্ত্রী, বাংলাদশে ও কানাডা বন্ধু প্রতীম দু‘দশেরে মধ্যকার বদ্যিমান চমৎকার সর্ম্পকরে উল্লখে করে বলনে , কানাডা বাংলাদশেরে অকৃত্রমি এক বন্ধু । তনিি বসোমরকি বমিান পরবিহনখাতরে উন্নয়নে সরকাররে গৃহতি বভিন্নি র্কমসুচরি উল্লখে করনে । তনিি বলনে, বদিশেী র্পযটকদরে আকৃষ্ট করতে আমরা চলতি মাসে আর্ন্তজাতকি বুদ্ধস্টি ট্যুরজিম র্সাকটি কনফারন্সে করতে যাচ্ছি । তনিি দশেরে র্পযটকদরে নরিাপত্তাসহ র্সাবকি নরিাপত্তা বধিানে সরকাররে গৃহীত র্কমসূচি তুলে ধরে বলনে , নরিপত্তার ক্ষত্রেে সরকার জরিো টলারন্সে নীততিে অবচিল থকেে কাজ করছে । তনিি অহতেুক এর্লাট জাররি মাধ্যমে বদ্যিমান পরস্থিতিরি বসৈাদৃশ্য তুলে ধরনে। মন্ত্রী বলনে , দশেরে যে কোন পরস্থিতিরি উত্তরণে সরকার বদ্ধপরকির ।বমিান মন্ত্রী বলনে র্পযটনরে উন্নয়নরে জন্য বানজ্যি সর্ম্পক বৃদ্ধি খুবই গুরুত্বর্পূন । বাংলাদশেে বভিন্নি খাতে কানাডার বনিয়িোগরে প্রশংসা করে তনিি বলনে,বাংলাদশে একটি বনিয়িোগবান্ধব দশে । সরকাররে বনিয়িোগবান্ধব নীতি কাজে লাগাতে বাংলাদশেে অধকিতর বনিয়িোগে কানাডা এগয়িে আসবে বলে তনিি আশাবাদ ব্যক্ত করনে ।
সাক্ষাৎকালে তারা বমিান পরবিহন ও র্পযটনখাতরে উন্নয়ন সংক্রান্ত বষিয়াদি ছাড়াও দ্বপিাক্ষকি র্স্বাথ সংশ্লষ্টি বভিন্নি বষিয়াদি নয়িে
এর আগে একটি বৃটশি বানজ্যি প্রতনিধিদিল মন্ত্রীর সাথে সাক্ষাৎ করনে । মন্ত্রণালয়রে সচবি খুরশদি আলম চৌধুরী এ সময় উপস্থতি ছলিনে।