বাংলাদেশের মাসফিয়া, রুমান ও আলভি আইটিএফ দলভূক্ত খেলোয়াড় হিসেবে মনোনীত

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদিত ‘আইটিএফ এশিয়ান অনুর্ধ-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশীপস ২০১৯ : ডিভিশন-১’ টেনিস প্রতিযোগিতা আগামী ৫-১৮ মে উজবেকিস্তানের তাসকান্দে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় এশিয়ার অনুর্ধ-১৪ গ্রুপের টপ র‌্যাংকিং দেশ সমূহ অংশগ্রহন করবে।
অংশগ্রহণকারী দেশগুলো হলো : চায়না, চাইনিজ তাইপে, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কাজকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, শ্রীলংকা, থাইল্যান্ড, উজবেকিস্তান ও ভিয়েতনাম ।
এছাড়াও গত ৮-১৮ জানুয়ারী থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়ান অনুর্ধ-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশীপস ২০১৯ : ডিভিশন-২’ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী খেলোয়াড়দের মধ্য থেকে বাছাইকৃত খেলোয়াড়দের সমম্বয়ে গঠিত আইটিএফ দল প্রতিযোগিতায় অংশগ্রহন করবে। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী খেলোয়াড়দের ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে আইটিএফ দল গঠন করা হয়ে থাকে। বাংলাদেশের মাসফিয়া আফরিন প্রথম বারের মতো কোন নারী সদস্য হিসেবে আইটিএফ অনুর্ধ-১৪ দলে এবার দলভূক্ত হয়েছে। এছাড়াও বাংলাদেশের মাহাদী হাসান আলভি ও রুমান হোসেনও আইটিএফ দলভূক্ত হয়েছে।
এবারই প্রথম বাংলাদেশ থেকে তিন জন খেলোয়াড় একই বছরে আইটিএফ দলভূক্ত হবার কৃতিত্ব দেখালো। খেলোয়াড়দের যাতায়াত ও স্থানীয় থাকা-খাওয়ার খরচ আইটিএফ কর্তৃক বহন করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহনের লক্ষ্যে খেলোয়াড়গণ আগামী ৪ মে উজবেকিস্তানের উদ্দেশ্যে যাত্রা করবে।-বাসস