“বশেমুরবিপ্রবিতে স্বাস্থ্যবিধি মেনে হল খোলা”

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: করোনা প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা ও জরুরি ভিত্তিতে হওয়া একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম পরিচালিত হবে।

বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার মোঃ মোরাদ হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২৪শে জানুয়ারি থেকে ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত একাধিক নীতিগত সিদ্ধান্তের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় পরিচালিত হবে বলে জানা গেছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের প্রাধান্য দিয়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলমান পরীক্ষা সশরীরে নেওয়া, অন্যান্য বর্ষের চলমান ২/১ টি কোর্সের পরীক্ষা বাকী থাকলে পরীক্ষা সশরীরে নেওয়া, চলমান ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলমান রাখাসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খোলা থাকবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের শিক্ষার্থীদের ক্লাশ, অ্যাসাইনমেন্ট, মিড টার্ম, প্রেজেন্টেশন ও মৌখিক পরীক্ষা অনলাইনে নেওয়ার বিষয়ে অনুমতি প্রদান, বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চালু থাকার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, পরিসেবাসমূহ তথা নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, চলমান অবকাঠামো উন্নয়ন কাজ, পানি, বিদ্যুৎ, পরিচ্ছন্নতা কার্যক্রম, পরিবহন দপ্তর, ইন্টারনেট, টেলিফোন এই আওতা বহির্ভূত থাকবে এবং বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে সকল প্রকারের জনসমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। একইসাথে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা প্রদানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদেরকে স্ব-স্ব অবস্থানে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।