বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস-২০২২ পালিত হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ১৬ টি সংগঠনের স্বেচ্ছাসেবীরা র‍্যালি নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ও গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করেন। এরপর বিভিন্ন সংগঠনের মধ্যে মত বিনিময় পর্ব অনুষ্ঠিত হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সেচ্ছাসেবীদের দিকনির্দেশনা প্রদানকালে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, মানবজীবনের ব্রত। মানুষ মানুষের পাশে থাকবে এটাই কাম্য। আমাদের বিশ্ববিদ্যালয়ে সামাজিক সংগঠন গুলো সবসময় সমাজের অসহায় মানুষের পাশে থাকুক এই কামনা করি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান বলেন, বিশ্ব সেচ্ছাসেবী দিবসে শিক্ষার্থীদের এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। ছাত্রাবস্থায় সামাজিক এসব কার্যক্রম জীবনকে সুন্দর করতে ভূমিকা রাখে। এ সংক্রান্ত যে কোন সাহায্য ও পরামর্শের দরকার হলে আমরা পাশে থাকব।

প্রসঙ্গত, জাতিসংঘের সাধারণ পরিষদের ঘোষণা অনুযায়ী ১৯৮৬ সালের ৫ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বশেমুরবিপ্রবিতে রক্তদানকারী সংগঠন বাধন, প্রথম আলো বন্ধুসভা, যুগান্তর স্বজন সমাবেশ, রোবার স্কাউট, বিএনসিসিসহ অন্যান্য সংগঠনের সেচ্ছাসেবীদের উপস্থিতিতে দিবসটি পালিত হয়েছে।