বরিশালে ব্যাটারিচালিত অটোরিক্সার সাথে পুলিশে সংঘর্ষ

বরিশাল অফিসঃ ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে বরিশালে। সংঘর্ষে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার সহকারি কমিশনার (এসি) শাহানাজ পারভীনসহ ৬ পুলিশ সদস্য ও অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন।

এই ঘটনায় আটক করা হয়েছে ৬ আন্দোলনকারীকে।বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের প্রাণকেন্দ্র সদর রোডে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সকাল থেকেই নগরীর ব্যস্ততম সড়ক সদর রোডে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ বন্ধ এবং লাইসেন্স প্রদানের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে অটোরিকশা শ্রমিকরা। এতে স্বাভাবিক যান চলাচল ব্যহত হয়।

ওই সময় কোতয়ালি পুলিশের পক্ষ থেকে রাস্তা না আটকিয়ে আন্দোলন করার অনুরোধ করা হয়। সেই অনুরোধে কিছুক্ষণের জন্য রাস্তা ছেড়ে দিলেও পরবর্তীতে ফের আটকে রাখে আন্দোলনকারীরা।

ওই সময় পুলিশ পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে লাঠিচার্জ করলে একপর্যায়ে পাল্টা প্রতিরোধে অগ্রসর হয় আন্দোলনকারীরা। পরক্ষণে পুলিশ ও আন্দোলকারীদের শ্রমিকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ৬ পুলিশ সদস্য ও অন্তত ১০ আন্দোলনকারী আহত হয়েছে।

বরিশাল কোতয়ালি মডেল থানার সহকারি কমিশনার (এসি) শাহানাজ পারভীন জানিয়েছেন- আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আহত শ্রমিকদেরও সেখানে পাঠিয়ে দেওয়া হয়েছে।’

পুলিশের ওপরে হামলার ঘটনায় ৬জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে বাসদের জেলা সদস্য সচিব মনিষা রয়েছে। এই ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’’