বরিশালে দুর্গা পূজায় চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা

বরিশাল প্রতিনিধি ॥ আসন্ন দূর্গাৎসবে বরিশালে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর পলিটেকনিক রোডের ডিবি কার্যালয়ে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে দূর্গাৎসবকে কেন্দ্র করে আয়োজিত এক মতবিনিময় সভায় পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
সভা শেষে জানানো হয়, মেট্রোপলিটন এলাকায় ৬০টি সার্বজনীন ও ৬টি ব্যক্তিগতসহ ৬৬টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এসব পূজামন্ডপ সাধারন, গুরুত্বপূর্ণ ও অতিরিক্ত গুরুত্বপূর্ণ তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী মেট্রোপলিটন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। সূত্রে আরও জানা গেছে, মেট্রোপলিটন এলাকায় আসন্ন দূর্গাপূজাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষার্থে অতিরিক্ত ১ হাজার ৬০ জন পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা কাজ করবেন। তারা আগামী ১৮ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত মাঠ পর্যায়ে কাজ করবেন। এদেরমধ্যে নারী ও পুরুষ পুলিশ সদস্য মিলিয়ে ৬৭৯জন এবং ৩৮১ জন আনসার সদস্য নিয়োজিত থাকবেন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার লুৎফর রহমান মন্ডলের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার) হাবিবুর রহমান খান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. গোলাম রউফ-পিপিএম বার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ও উত্তর) আবু রায়হান মো. সালেহ, চার থানার ওসি, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন, আনসার ও ভিডিপির জেলা কমান্ডেন্ট কামাল হোসেন, জেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দে, মহানগর পুজা উদ্যাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু প্রমুখ।