বরিশালে গাঁজাসহ ৪ কারারক্ষী আটক

বরিশাল অফিসঃ ৪ নবীন কারারক্ষীর কাছ থেকে অর্ধ কেজি গাঁজা উদ্ধার করেছে বরিশাল কারা কর্তৃপক্ষ। এ ঘটনায় অভিযুক্ত ৪ কারারক্ষীকেই সাময়িকভাবে বরখাস্ত করার কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত কারা সুপার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলাম। তাদের বিরুদ্ধে বিভাগীয় এবং ফৌজদারী আইনে মামলা দায়ের করার কথাও বলেন তিনি।

কারা কর্তৃপক্ষ জানায়, নিয়মিত তল্লাশীর অংশ হিসেবে গত ২৩ মার্চ কারা কম্পাউন্ডের ব্যারাকে মো. শামীম নামে এক কারারক্ষীর বিছানার নীচ থেকে অর্ধ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গোয়েন্দা তদন্তে এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে গাঁজা উদ্ধারের ঘটনায় ৪ নবীন কারারক্ষীর সম্পৃক্ততা পায় কর্তৃপক্ষ। এ ঘটনায় পরদিন ২৪ মার্চ অভিযুক্ত ৪ নবীন কারারক্ষী মো. শামীম, মো. রাজু, মো. রাজিব ও মো. সোহেলকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে তাদের বিরুদ্ধে বিভাগীয় এবং ফৌজদারী আইনে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত কারা সুপার শহীদুল ইসলাম।

এদিকে, গাঁজা উদ্ধারের ঘটনায় ৪ কারারক্ষী সাময়িক বরখাস্ত হওয়ার পর মাদক সংশ্লিষ্ট অন্যান্য কারারক্ষীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছেন নির্ভরযোগ্য কারা সূত্র।