‘বরিশালের প্রতি প্রেম থেকে গানটি গেয়েছি’

ডেস্ক রিপোর্ট: ‘আসলে আমি বরিশালের মানুষ। বরিশালের প্রতি ভালোলাগা-ভালোবাসা আমার রয়েছে। এছাড়া বরিশালের কৃষ্টিকালচার সেখানকার আঞ্চলিক ভাষায় তুলে ধরার নজির খুব কমই রয়েছে। সেই জায়গা থেকে মনে হয়েছে এমন একটি গান করা উচিত।

বলতে পারেন, বরিশালের প্রতি প্রেম থেকে গানটি গেয়েছি।’—বরিশালের আঞ্চলিক ভাষায় ব্যতিক্রমী একটি গান গাওয়ার কারণ জানতে চাইলে কথাগুলো বলেন জনপ্রিয় সংগীতশিল্পী কাজী শুভ। ‘বরিশাল বরিশাল’ শিরোনামের এই গানটির কথা ও সুর করেছেন আরিফ হোসেন বাবু এবং সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মাদ। গানটির ভিডিও পরিচালায় থাকছেন বিকাশ সাহা। গানটি চলতি মাসেই মিউডিক ভিডিও আকারে প্রকাশ পাবে বলে জানা শুভ। এদিকে বিভিন্ন কোম্পানি গানের পাশাপাশি নিজের একক, স্টেজশো নিয়ে বর্তমানে দারুণ ব্যস্ত সময় পার করছেন শুভ। এছাড়া বেশ কিছুদিন বিরতির পর আবারো তাদের দূরবীন ব্যান্ডের নতুন একটি গান প্রকাশ পাচ্ছে।

এ প্রসঙ্গে শুভ আরো বলেন, ‘বেশ কয়েকটি ইউটিউব চ্যানেল ও কোম্পানির কাজ করছি। এছাড়া আমাদের ব্যান্ড থেকে প্রেমের বদনাম শিরোনামের একটি গান প্রকাশিত হতে যাচ্ছে। এর বাইরে মাসে ৩-৪টি কনসার্ট থাকছে আমাদের ব্যান্ডের।’ ব্যান্ড সংগীতের বর্তমান অবস্থা নিয়ে শুভ আরো বলেন, ‘ব্যান্ডের জনপ্রিয়তা ছিল, আছে এবং থাকবে। সেটা আমারা কনসার্ট করতে গিয়ে দর্শক-শ্রোতাদের উম্মাদনা দেখেই বুঝতে পারি। তবে হ্যাঁ, এটা সত্য যে, এখন ব্যান্ডের গান কম প্রকাশ পাচ্ছে। এখানেও বেশকিছু কারণ রয়েছে। এখন অডিও ক্যাসেটের যুগ নেই।

তাছাড়া গানের মান বা জনপ্রিয়তা ভিউ গুণে যাছাই করা হচ্ছে। ফলে ভালো গানটি উঠে আসতে পারছে না। আমরা ভালো গানের কথা চিন্তা করলেও রিস্ক থেকে যাচ্ছে।-ইত্তেফাক