ববির ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

বরিশাল অফিসঃ ভিসি ড. এসএম ইমামুল হকের পদত্যাগ দাবি করে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।স্মারকলিপিতে ভিসির বিরুদ্ধে ২৫টি অভিযোগ উল্লেখ করে ৪৮ ঘন্টার আলটিমেট দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে দুই কিলোমিটার পথ পায়ে হেঁটে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে প্রায় এক ঘণ্টা অবস্থন কর্মসূচি পালন করপ বেলা ১২টায় স্মারকলিপি পেশ করেন।

শিক্ষার্থীরা স্মারকলিপিতে জাতীয় দিবসগুলোর অনুষ্ঠানে শিক্ষার্থীদের সংযুক্ত না করা এবং এর প্রতিবাদ করায় শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে কটুক্তি করার বিষয়টিও উল্লেখ করা হয়েছে। স্মারকলিপিতে ২৫টি পয়েন্টে ভিসির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ নির্দিষ্ট আকারে তুলে ধরা হয়েছে। যার মধ্যে অর্থ আত্মসাৎ, অবৈধভাবে পদোন্নতি, নিয়োগ বাণিজ্য, শিক্ষার্থীদের ওপর জরিমানাসহ বিভিন্ন অযুহাতে অন্যায়ভাবে শাস্তি দেওয়া, বিশ্ববিদ্যালয়ে সীমানা প্রাচীর ও সবুজায়ন না করা ইত্যাদি।

উল্লেখ্য, গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা প্রতিবাদে নামেন। ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা টানা এক সপ্তাহ যাবৎ আন্দোলনে রয়েছে।