বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল স্থগিত; কাপ ভাগাভাগি

যুগবার্তা ডেস্কঃ ঘূর্ণিঝড় ফনির কারণে আজকের বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ আন্তর্জাতিক মহিলা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা বাতিল করা হয়েছে। আজ সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি হওয়ার কথা ছিল। । ফলে খেলার ২ ঘন্টা আগে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করে স্বাগতিক বাংলাদেশ ও লাওস অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি সাংবাদিকদের বলেন, ঘূর্ণিঝড় ফনির কারণে দুই দলের সঙ্গে আলোচনা করেই ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে এবং ২য় ম্যাচে কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল লাল সবুজের নারী দল। সেমি ফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে মিসরাত জাহান মৌসুমীর নেতৃত্বাধীন দলটি।
অপরদিকে গ্রুপ পর্বের সূচনা ম্যাচে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে হারিয়ে দেয়া লাওস গ্রুপের দ্বিতীয় ম্যাচে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারায় তাজিকিস্তানকে। সেমি-ফাইনালে তারা ৭-১ গোলে কিরগিজস্তানকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।
ছয় জাতির এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে কিরগিজস্তান, লাওস, মঙ্গোলিয়া, তাজিকস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।