বঙ্গবন্ধু টি-টুয়ান্টি কাপ:ঢাকাকে হারিয়ে রাজশাহীর জয়

22

ডেস্ক রিপোর্টঃ বঙ্গবন্ধু টি-টুয়ান্টি কাপের উদ্বোধনী ম্যাচে ঢাকাকে ২ রানে হারিয়েছে রাজশাহী। আজ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টুয়েন্টি ক্রিকেট কাপের উদ্বোধনী ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে মাত্র ২ রানে হেরে যায় বেক্সিমকো ঢাকা।
জয়ের জন্য শেষ ওভারে ৯ রানের প্রয়োজন ছিলো ঢাকার। কিন্তু শেষ ওভারে ৬ রানের বেশি নিতে পারেনি ঢাকার ব্যাটসম্যানরা। এর আগে ৯ উইকেটে ১৬৯ রান করে রাজশাহী।
১৯তম ওভারে রাজশাহীর পেসার ফরহাদ রেজাকে তিনটি ছক্কা মারেন মুক্তার আলী। তাতে লড়াইয়ে ফিরে রাজশাহী। কিন্তু শেষ ওভারে দলের প্রয়োজন মেটাতে পারেননি মুক্তার। শেষ পর্যন্ত ৩টি ছক্কা ও ১টি চারে ১৬ বলে ২৭ রানে অপরাজিত থাকেন তিনি।
২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান করে ২ রানে ম্যাচ হারে ঢাকা।
শেষ ওভারে দুর্দান্ত বোলিং করায় রাজশাহীর অফ-স্পিনার মেহেদি হাসানকে অভিনন্দন জানিয়েছেন ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম।।
হারের পেছনে দলের বোলিংকে দুষছেন ঢাকার অধিনায়ক মুশফিক। তিনি বলেন, আমি মনে করি আমরা বোলিংএ খুব ভাল করতে পারিনি। আমি মনে করি না, আমরা ভাল শুরু করেছি, আমরা মাঝখানে ভাল করেছিলাম এবং তারপরে শেষ পর্যন্ত সোহান ও মেহেদি ভাল ব্যাটিং করেছে। আমি মনে করি, আমাদের বোলাররা নিজেদের পরিকল্পনা অনুযায়ী বোলিং করতে পারেনি।
নাইম শেখ ২৬ রান করলেও ইনিংসকে বড় করতে পারেননি। তবে চতুর্থ উইকেটে ৫৩ বলে ৭১ রানের জুটি গড়েন মুশফিক ও আকবর আলি।
উইকেটে দারুনভাবে সেট হবার পরও গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়েছেন মুশফিক-আকবর। তিনি বলেন, ‘ইনিংস বড় করাটা গুরুত্বপূর্ণ ছিলো, কিন্তু আমরা তা করতে পারিনি। এটি ম্যাচ হারের আরও একটি বড় কারন। আমি-আকবর ও নাইম ক্রিজে সেট হয়েছিলাম, কিন্তু তা কাজে লাগাতে পারিনি।
মুশফিক আরও বলেন, ম্যাচটি আমাদের হাতেই ছিলো, তবে তারা ভালো বোলিং করেছে। আমি ও আকবর গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়েছি। এ ধরনের উইকেটে ব্যাটিংএ নেমেই শুরু থেকেই বড় শট নেয়া কঠিন।