প্রয়াত মন্ত্রী মহসীন আলীর আসনে উপ-নির্বাচন ৮ ডিসেম্বর

যুগবার্তা ডেস্কঃ মৌলভীবাজারে প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর আসনে নতুন জনপ্রতিনিধি নির্বাচনে উপ-নির্বাচন হবে ৮ ডিসেম্বর।
প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীরা ১১ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১৪ নভেম্বর বাছাই শেষে ২২ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদ বৃহস্পতিবার মৌলভীবাজার-৩ আসনের এই তফসিল ঘোষণা করেন।
গত ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মহসিন আলী মারা যান। তার আসনটি শূন্য হওয়ায় ১২ ডিসেম্বরের মধ্যে সেখানে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে ইসির।
সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এজাহারুল হককে এ উপ নির্বাচনের রিটার্নিং অফিসার এবং মৌলভীবাজার জেলা ও রাজনগর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করেছে ইসি।
১৯৪৮ সালের ১২ ডিসেম্বর মৌলভীবাজারে জন্ম নেওয়া সৈয়দ মহসিন আলী রাজনীতিতে আসেন ছাত্রলীগের মাধ্যমে। একাত্তরে সিলেট বিভাগ সিএনসি স্পেশাল ব্যাচের কমান্ডার হিসেবে তিনি সম্মুখযুদ্ধে নেতৃত্ব দেন।
১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন মহসিন। মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন তিনবার। সেক্টরস কমান্ডার ফোরামের কেন্দ্রীয় কমিটিরও সদস্য ছিলেন তিনি।