প্রযোজক বললেন, এটি অনাকাঙ্ক্ষিত ভুল

11

বাংলাদেশে ঈদ ছাড়া কোন সপ্তাহে দুটির বেশি ছবি মুক্তির দেয়া যাবেনা। এমন নিয়মই চলে আসছে এতোদিন। তবে দুইয়ের অধিক সিনেমা যদি মুক্তি দিতেই হয় তাহলে এর জন্য মুক্তির তারিখ চূড়ান্ত করা দুই ছবির প্রযোজক নিজেদের মধ্যে সমঝোতার মাধ্যমে মুক্তি দিতে পারবেন।

কিন্তু গত শুক্রবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে তিনটি ছবি মুক্তি পায়। এর মধ্যে আছে কলকাতা থেকে আমদানি করা ছবি ‘পাসওয়ার্ড, বাংলাদেশের ‘ইন্দুবালা’ ও ন ডরাই। এর মধ্যে পাসওয়ার্ড ও ইন্দুবালা নিয়ম মেনে মুক্তি দিলেও ‘ন ডরাই’ মুক্তিতে নিয়ম মানা হয়নি। ছবিটি মুক্তি দিতে অন্য দুটি ছবির প্রযোজকের সঙ্গে আলাপও করেননি।

বিষয়টি জানার পরই বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে। প্রযোজক সমিতি গত ন ডরাইয়ের প্রযোজককে ৩০ নভেম্বর নোটিশ পাঠায় ‘ন ডরাই’-এর প্রযোজককে।

নোটিশের জবাবে ন ডরাই ছবির প্রযোজক মাহবুবর রহমান রুহেল জানিয়েছেন, ‘এটি অনাকাঙ্ক্ষিত ভুল’।

তিনি নোটিশের উত্তরে লিখেছেন, আমি প্রযোজক হিসেবে নতুন এবং এই সংগঠনের নতুন সদস্য। অনেক নিয়ম এখনও আমার জানা নেই। তাই এটা অনাকাঙ্ক্ষিত ভুল। প্রযোজক সমিতির কাছে সুষ্ঠু সমাধান চাইছি, যাতে আগামীতে আরও সিনেমায় লগ্নি করতে পারি।’

এ প্রসঙ্গে প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, সমিতি থেকে নোটিশ পাঠিয়েছিলাম। তিনদিনের মধ্যে উত্তর চাওয়া হয়েছিল, এসেছে। এ মাসের শেষের দিকে নির্বাহি কমিটির মিটিং সিদ্ধান্ত নেয়া হবে।

স্টার সিনেপ্লেক্স প্রযোজিত তানিম রহমান অংশু পরিচালিত সিনেমা ‘ন ডরাই’ ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শরিফুল রাজ, সুনেরা, সাইদ বাবু, ওয়াসিম সিতার প্রমুখ।-সমকাল