প্রধানমন্ত্রী বরিশাল যাচ্ছেন আজ

বরিশাল অফিসঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের প্রাণ কেন্দ্র বরিশাল সফরে যাচ্ছেন। তার এ সফরকে কেন্দ্র করে বরিশাল নগরী নবরূপে সেজেছে। রিশালবাসী প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অপেক্ষা করছেন।

বরিশাল মহানগরীর বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। এ জনসভাকে স্মরণকালের বড় জনসভায় পরিণত করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জনসভায় তিন লক্ষাধিক মানুষের সমাগম ঘটানোর টার্গেট নেওয়া হয়েছে। সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর এ সফর তার অবিচল দৃঢ়তার প্রমাণ বলে মনে করছেন ক্ষমতাসীন নেতারা। প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণার এই জনসভাকে ঘিরে নগরজুড়েই শোভা পাচ্ছে তোরণ, বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন।

আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন এবং এর আগে বরিশালসহ কয়েকটি সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা। ফলে প্রধানমন্ত্রীর এই সফরকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান সংসদ সদস্যরা ব্যাপকভাবে ব্যক্তিগত প্রচার চালাচ্ছেন। গত ৩০ জানুয়ারি সিলেট সফরের মাধ্যমে শেখ হাসিনার একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণা শুরু হয়। পর্যায়ক্রমে সব বিভাগীয় শহরে নির্বাচনী প্রচারণা চালাবেন শেখ হাসিনা। এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার আজকের রায়কে ঘিরে কেউ যাতে ন্যূনতম বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতে না পারে সেজন্য পুরো বরিশাল বিভাগ নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

সর্বশেষ ২০১২ সালে বরিশালে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কীর্তনখোলা নদীর ওপর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর উদ্বোধনের সঙ্গে আরো বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং বঙ্গবন্ধু উদ্যানে জনসভা করেছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

পদ্মা সেতু, পায়রা বন্দর, শেখ হাসিনা সেনানিবাস, লেবুখালী সেতু, সাবমেরিন ক্যাবল স্টেশন ও তাপবিদ্যুত্ কেন্দ্রের মতো উন্নয়ন প্রকল্প এ অঞ্চলের মানুষদের ভাগ্য পরিবর্তনের বড় সহায়ক। তাই শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা স্বরূপ আজকের জনসভায় এ বিভাগের ৬টি জেলার কয়েক লাখ লোকের সমাগম হবে বলে ধারণা বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের।

প্রধানমন্ত্রী এ সফরে এসে ৪১ প্রকল্পের উদ্বোধন ও ৩৩ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।