পিসিবির কাছে সময় চেয়েছেন পাপন?

6

বাংলাদেশের পাকিস্তান সফরের সময় ঘনিয়ে আসছে। সিরিজ আয়োজনের প্রস্তুতি নেবে দেশটির ক্রিকেট বোর্ড। ওদিকে বাংলাদেশ পাকিস্তানে যাবে কি-না চূড়ান্ত হয়নি সেই সিদ্ধান্ত। পাকিস্তান সফরে গেলেও টেস্ট খেলবে নাকি টি-২০। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নিতে হবে সেই সিদ্ধান্তও।

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল বৃহস্পতিবার পাকিস্তান সফরের সিদ্ধান্ত নেবেন বোর্ড কর্তারা। কিন্তু বোর্ড সেই সিদ্ধান্ত নিতে পারেনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি করেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পিসিবি চেয়ারম্যান এহসান মানির সঙ্গে ফোনে কথা বলে সোমবার পর্যন্ত সময় চেয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা দি নিউজকে জানিয়েছেন, সিরিজ আয়োজনের প্রস্তুতি নিতে অধৈর্য হয়ে পড়েছে পাকিস্তান। পিসিবির পক্ষ থেকে বাংলাদেশকে জানানো হয়েছে, এহসান মানি পাকিস্তানে দুই টেস্ট খেলার নিচে কোন সিদ্ধান্ত মানবেন না। এছাড়া তারা টেস্ট ম্যাচ দুটি করাচিতে আয়োজন করতে চান বলেও জানানো হয়েছে।

বিসিবি ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। জানা গেছে, টেস্ট অধিনায়ক মুমিনুল হকের পাকিস্তান সফরে যেতে কোন সমস্যা নেই। তবে মুশফিকের সঙ্গে মাহমুদুল্লাহ পাকিস্তানে টেস্ট খেলতে যাবেন না। বোর্ড তাই দল গড়া নিয়ে বেশ চিন্তায় আছে। বিসিবি সভাপতি তাই পিসিবি চেয়ারম্যানের কাছে সোমবার পর্যন্ত সময় চেয়েছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওই কর্মকর্তা এ নিয়ে বলেন, ‘এহসান মানির কাছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ফোন করেছিলেন। তিনি পাকিস্তান সফরের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে সোমবার পর্যন্ত সময়ে চেয়েছেন।’ তিনি আরও বলেন, ‘সিরিজ শুরুর সময় চলে আসছে। পিসিবি তাই উদ্বেগ নিয়ে বাংলাদেশের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে।’-সমকাল