পিরোজপুরে ৫ মিনিটের টর্নেডোয় শতাধিক বাড়িঘর লন্ডভন্ড

2

পিরোজপুর প্রতিনিধিঃ কাউখালিতে ৫ মিনিটের টর্নেডোর আঘাতে ধবংসস্তপে পরিণত হয়েছে শতাধিক বাড়িঘর। এ সব গ্রামের ঘরবাড়ি ও গাছপালাসহ বিদুৎ সঞ্চলন লাইন ভেঙ্গে গেছে। বুধবার রাত সাড়ে ৮ টার দিকে জেলার কাউখালী উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে ১৫টি গ্রামের বসতঘরসহ গাছপালা উড়ে গেছে। ক্ষতিগ্রস্থ আব্দুল বারেক বলেন, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ আকাশে মেঘ জমে বাতাস শুরু হয়। চোখের পলকে আমার বসত ঘর উড়ে যায়। আমরা তখন ঘরের মধ্যে অবস্থান করছিলাম। ঘর উড়ে যাওয়ার পর ছেলে মেয়েদের নিয়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নেই। ঝড় থেমে যাওয়ার পর এলাকার লোকজন এসে আমাদের ঘরের আসবাবপত্র ও থালাবাটি কুড়িয়ে দিয়েছে। ঘরের মধ্যে থাকা পরিবারের লোকজন সকলে অল্পের জন্য প্রানে রক্ষা পেলেও মাথা গোজার ঠাইটুকু হারিয়েছি।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা খালেদা খাতুন রেখা জানান, রাতেই উপজেলা নির্বাহী অফিসার ক্ষতিগ্রস্থ বাড়িঘর পরিদর্শন করেন এবং ঝড়ে উপজেলার ৫টি ইউনিয়নেই কম বেশি ক্ষতি হয়েছে। রাতেই সড়কের উপর পরে থাকা গাছ ফায়ার সার্ভিসের সহযোগিতায় অপসরণ করে যান চলাচলের উপযোগী করা হয়েছে।
জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরির কাজ শুরু করা হয়েছে। খুব দ্রুতই ক্ষতিগ্রস্থদের তালিকা করে ঘর মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।