পিতা হত্যা,ছেলের আমৃত্যু কারাদণ্ড

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে পিতাকে হত্যার দায়ে মো. রুকনুজ্জামান খোকন (৩৪) নামে এক যুবকের আমৃত্যু সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৮ নভেম্বর) জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ।

অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র বলেন, হত্যাকাণ্ডের অভিযোগে রুকনুজ্জামান খোকনকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। আসামি বর্তমানে কারাগারে আছেন।

মামলা সূত্রে জানা যায়, ইসলামপুর উপজেলার কৃষ্ণনগর (পূর্ব শশারবাড়ি) গ্রামে পারিবারিক জমিজমা বণ্টনকে কেন্দ্র করে অজর ওরফে রজব উদ্দিন ও তার ছেলে রুকনুজ্জামান খোকনের মধ্যে বিরোধ ছিল। এর জের ধরে ২০১২ সালের ২১ জুলাই দিনগত রাত সোয়া ৩টার দিকে সেহরি খাওয়া অবস্থায় রুকনুজ্জামান তার বাবাকে মারধর করেন।

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের দ্বিতীয় স্ত্রী মোছা. কমলা বেগম বাদী হয়ে ইসলামপুর থানায় হত্যা মামলা করেন।

আদালত মামলার দীর্ঘ শুনানি এবং ১৪ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণের পর অপরাধ প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করা হয়।