পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস বিজয়ী

4

রাজশাহী অফিস: পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার ১২৯টি কেন্দ্রের ভোট গণনা শেষে পাবনা জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ এ ফলাফল ঘোষণা করেন।

দুই লাখ ৪৭ হাজার ৫৩২টি ভোট পেয়েছেন নুরুজ্জামান বিশ্বাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব ধানের শীষ প্রতীক নিয়ে পাঁচ হাজার ৫৭৬ ভোট পেয়েছেন এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন লাঙ্গল প্রতীক নিয়ে তিন হাজার ৭৪ ভোট পেয়েছেন।

এ আসনে মোট ভোটার তিন লাখ ৮১ হাজার ১১২টি। ঈশ্বরদী উপজেলায় মোট ভোটকেন্দ্র ৮৪টি। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৪ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ২৮ হাজার ১৭৬ জন এবং নারী ভোটার এক লাখ ২৫ হাজার ৯২১ জন। আটঘরিয়া উপজেলায় ভোটকেন্দ্র ৪৫টি। ভোটার সংখ্যা এক লাখ ২৭ হাজার ১৫টি। এরমধ্যে পুরুষ ৬৩ হাজার ৫৩৬ জন। নারী ৬৩ হাজার ৪৭৯ জন।

পাবনা-৪ আসনে ১৯৯৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পরপর পাঁচবার আওয়ামী লীগের প্রার্থী ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ বিজয়ী হয়েছেন। গত ২ এপ্রিল তার মৃত্যু হলে এই আসনটি শূন্য হয়।