পদ প্রত্যাশীদের নেতাদের মূত্র পরীক্ষা করছে বিএনপি

যুগবার্তা ডেস্কঃ বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব নির্বাচনের জন্য নেতৃত্ব প্রত্যাশী ছাত্রদের মূত্র পরীক্ষা করতে দেয়া হয়েছে। কারণে, শরীরে মাদকের উপস্থিতি আছে কিনা নির্ভুল বলে দেবে মূত্র পরীক্ষা।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় উপজেলা বিএনপি নেতৃবৃন্দ জানিয়েছেন, ছাত্র সংগঠনের ভবিষ্যৎ নেতৃত্ব মাদক বা নেশা জাতীয় দ্রব্যে অভ্যস্ত নয়, এমনটি নিশ্চিত করার জন্যই তা করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেছেন, উপজেলা ছাত্রদলের কমিটিতে আসতে ইচ্ছুক জানিয়ে দরখাস্ত করেছিলেন যেসব ছাত্র নেতৃবৃন্দ, তাদের মধ্য থেকে আটজনের মূত্র পরীক্ষা বা ইউরিন টেস্ট করতে দেয়া হয়েছে।

শুক্রবার ঢাকার একটি ক্লিনিকে এই পরীক্ষা করতে দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। যাদের মূত্র পরীক্ষা করতে দেয়া হয়েছে, তারা উপজেলা ছাত্রদলের সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদ প্রত্যাশী। এদের বেশির ভাগই বোয়ালমারীর বিভিন্ন কলেজে পড়াশোনা করেন। কারো কারো স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা শেষ হয়েছে, কিন্তু এখনো ফলাফল প্রকাশ হয়নি।

ফলাফল হাতে পাবার পর তারা বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেবেন।

বিএনপি নেতা সিরাজুল ইসলাম জানিয়েছেন, তরুণদের মধ্যে মাদকের ব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে, যে কারণে তার সংগঠন নিশ্চিত করতে চায় যারা আগামী দিনে দলের ছাত্র সংগঠনটির নেতৃত্ব দেবেন তারা যেন মাদকাসক্ত না হয়। সেজন্যই বিএনপির জাতীয় নির্বাহী কমিটির একজন সদস্যের পরামর্শে এই ব্যবস্থা করা হয়েছে বলে জানান মি. ইসলাম।