পঁচিশ মার্চ কালো রাত্রিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসাবে স্বীকৃতি দিতে হবে–মেনন

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন বলেন পঁচিশ মার্চ কালো রাত্রিতে শহীদ সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন এই দিনটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসাবে স্বীকৃতি দিতে হবে। মেনন বলেন, লাখো মানুষের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা কারো দয়ার দান নয়। নিজেদের লড়াইয়ের মাধ্যমে অর্জিত। আর এ কারণেই এ দেশের মানুষ সকল প্রতিকূলতা মোকাবিলা করে সামনে এগুতে পারছে। এই ধারাবাহিকতা এগিয়ে বাংলাদেশকে সত্যিকার অর্থেই একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে হবে।
রোববার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পল্লবী থানা আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে পল্লবী থানা সম্পাদক কমরেড তাপস কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরূল আহসান, শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব মৈত্রীর সভাপতি জনাব সাব্বাহ আলী খান কলিন্স, ওয়ার্কার্স পার্টি পার্টি ঢাকা মহানগর কমিটির সদস্য কমরেড তৌহিদুর রহমান, কমরেড আবুল কালাম আজাদ, কমরেড শাহানা ফেরদৌসী লাকী, পল্লবী থানার নেতা জামিরুল ইসলাম ডালিম, নাজমা আক্তার শিরীন, মোহাম্মদ সোহাগ ও আহসানুল ফেরদৌস মিথুন প্রমুখ।